shono
Advertisement

Mamata Banerjee on Wrestlers’ Protest: সাক্ষী-ভিনেশদের সমর্থনে মিছিলের ডাক মমতার, যোগ দেবেন বাংলার ক্রীড়াবিদরা

বুধবারই কলকাতায় মিছিল ক্রীড়াবিদদের।
Posted: 04:54 PM May 30, 2023Updated: 07:45 PM May 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুস্তিগিরদের (Wrestlers) পাশে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সাক্ষী মালিক (Sakshi Malik), ভিনেশ ফোগাট (Vinesh Phogat), বজরং পুনিয়াদের (Bajrang Punia) প্রতিবাদকে স্বীকৃতি দিয়ে মিছিল করার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী। বুধবার হাজরা থেকে রবীন্দ্র সরোবর পর্যন্ত মিছিল আয়োজনের ডাক দিয়েছেন তিনি। রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের উদ্যোগে বাংলার ক্রীড়াবিদরা একজোট হয়ে এই মিছিলে অংশ নেবেন বলেই জানিয়েছেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)। সেইসঙ্গে কুস্তিগিরদের পাশে থাকার বার্তাও দিয়েছেন তিনি। 

Advertisement

যৌন হেনস্তার অভিযোগ ন্যায়বিচারের দাবিতে রবিবার সংসদ ভবন অভিযানের পরিকল্পনা ছিল দেশের প্রথমসারির কুস্তিগিরদের। সেই কর্মসূচি চলাকালীনই রাস্তায় ফেলে কুস্তিগিরদের মারধর করে আটক করা হয়। পরে কুস্তিগিরদের বিরুদ্ধে এফআইআরও দায়ের করে দিল্লি পুলিশ। গোটা ঘটনা দেখে প্রতিবাদে সরব হয়েছিলেন মমতা। দিল্লি পুলিশের আচরণের তীব্র নিন্দা করে তিনি বলেন, দেশে স্বৈরাচারী শাসন চলছে। রবিবারেই কুস্তিগিরদের পাশে থাকার বার্তা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। 

[আরও পড়ুন: বড়জোড়ার কারখানায় ভয়াবহ দুর্ঘটনা, ফার্নেস বিস্ফোরণে গুরুতর জখম কমপক্ষে ১৫ শ্রমিক]

মঙ্গলবারই কুস্তিগিররা বিবৃতি দিয়ে জানান, তাঁদের সমস্ত পদক হরিদ্বারের গঙ্গায় ফেলে দেবেন। তারপরেই কুস্তিগিরদের সঙ্গে তাঁর কথা হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী। তারপরেই সাংবাদিক বৈঠকে মিছিলের কথা ঘোষণা করেন। তিনি বলেছেন, “ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসকে বলেছি, বাংলার ক্রীড়াবিদদের নিয়ে বুধবার মিছিলের আয়োজন করা হোক। হাজরা মোড় থেকে রবীন্দ্র সরোবর পর্যন্ত যাবে এই মিছিল।” 

সেই সঙ্গে কুস্তিগিরদের পাশে থাকার বার্তাও দিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “নিজেরা পরিশ্রম করে পদক জিতেছেন কুস্তিগিররা। সেই পদক নিয়ে কী করবেন সেটা তাঁদের সিদ্ধান্ত। তবে যেভাবে রাস্তায় ফেলে তাঁদের মারধর করা হয়েছে, হেনস্তা করা হয়েছে, তার তীব্র প্রতিবাদ করছি। আমরা সবসময়ে কুস্তিগিরদের পাশে আছি, শেষ পর্যন্ত থাকব তাঁদের পাশে।” 

[আরও পড়ুন: সৌরভ দাসের মেয়াদ শেষ, পরবর্তী রাজ্য নির্বাচন কমিশনার পদে বসবেন কে? মুখ খুললেন রাজ্যপাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement