shono
Advertisement

পাক দল কি বিশ্বকাপে খেলবে? বাবরদের ভবিষ্যৎ স্থির করবে বিলাওয়ালের নেতৃত্বাধীন কমিটি

উচ্চ পর্যায়ের কমিটি গঠন করেছেন পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।
Posted: 03:50 PM Jul 08, 2023Updated: 03:55 PM Jul 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাবর আজমরা ভারতে বিশ্বকাপ (ICC World Cup 2023) খেলতে আসবে কিনা, সেই সিদ্ধান্ত নিতে এবার উচ্চপর্যায়ের কমিটি গঠন করল পাক সরকার। এই কমিটির শীর্ষে রয়েছেন পাক বিদেশমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি (Bilawal Bhutto Zardari)। পাকিস্তান দল বিশ্বকাপে খেলতে আসবে কিনা, সেই সিদ্ধান্ত নেওয়ার ভার পাক সরকারের উপরেই ছেড়ে দিয়েছে সেদেশের ক্রিকেট বোর্ড। ভারতে খেলতে আসা নিয়ে আলোচনা করতেই বিশেষ কমিটি গঠন করেছেন পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। 

Advertisement

[আরও পড়ুন: ‘না টায়ার্ড হু, না রিটায়ার্ড হু’, অবসর জল্পনা ওড়াতে বাজপেয়ীর উদ্ধৃতিই অস্ত্র শরদ পওয়ারের]

বিলাওয়াল ছাড়াও এই কমিটিতে রয়েছেন পাকিস্তানের (Pakistan) একাধিক কেন্দ্রীয় মন্ত্রী। আইনমন্ত্রী থেকে শুরু করে পাকিস্তানের অভ্যন্তরীণ মন্ত্রী রানা সানাউল্লাহ সকলেই রয়েছেন এই কমিটিতে। তাছাড়াও বিদেশ মন্ত্রকের সচিব ও নানা গোয়েন্দা বিভাগের প্রধানকে কমিটিতে রেখেছেন পাক প্রধানমন্ত্রী। ভারতে খেলতে আসার পাশাপাশি নির্দিষ্ট কিছু ম্যাচের ভেন্যু নিয়েও প্রশ্ন রয়েছে পাক ক্রিকেট মহলে। সেইসব বিষয় খতিয়ে দেখেই রিপোর্ট পেশ করবে এই বিশেষ কমিটি। তবে শাহিন আফ্রিদিরা আদৌ ভারতের মাটিতে খেলবেন কিনা, সেই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন পাক প্রধানমন্ত্রীই। 

প্রসঙ্গত, ভারতে খেলতে আসার অনুমতি চেয়ে দেশের সরকারের কাছে চিঠি লিখেছিল পাক ক্রিকেট বোর্ড। ভারতে ক্রিকেটার, সমর্থক, এবং সেদেশের সাংবাদিকদের নিরাপত্তা সুনিশ্চিত না হলে দল পাঠানো হবে না, জানিয়ে দিয়েছিল পিসিবি। যার প্রেক্ষিতে ভারতের নিরাপত্তা খতিয়ে দেখতে টিম পাঠানোর সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে পাক সরকার। সূত্র মারফত জানা গিয়েছে, ভারতে দল পাঠানো নিয়ে পাক বোর্ডের কোনও অসুবিধা নেই। কিন্তু পাক বোর্ডের কর্তারা বলছেন ভারতে দল পাঠানো হবে কিনা, এই সিদ্ধান্ত পিসিবি নিতে পারে না। পুরো সিদ্ধান্তই নেবে সরকার।

[আরও পড়ুন: ‘মস্ত ভুল করেছি! বজরংবলী কৃপা করুন’, রামভক্তদের কাছে করজোড়ে ক্ষমা ভিক্ষা ‘আদিপুরুষ’ লেখকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement