shono
Advertisement

দ্বিতীয় দিনের শেষে ক্ষমাপ্রার্থী অশ্বিন, কিন্তু কেন?

জেনে নিন আসল কারণ।
Posted: 08:10 PM Feb 16, 2024Updated: 08:22 PM Feb 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর জন্যই ব্যাট করতে নামার আগে ইংল্যান্ড (England Cricket Team) পাঁচ রান পেয়ে যায়। দ্বিতীয় দিনের শেষে নিজের ভুল স্বীকার করে নিয়েছেন ভারতের তারকা অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। সাংবাদিক বৈঠকে তিনি বলেন, ”ঠিকঠাক গাড়ি চালাতে পারি না। সেই কারণে সঠিক সময়ে সরতে পারিনি।”
ভারতের ইনিংসের ১০২-তম ওভারের ঘটনা। ইংল্যান্ডের বোলার রেহান আহমেদের ডেলিভারি কভারের দিকে ঠেলে রান নিতে যান অশ্বিন। কিন্তু নন স্ট্রাইকার্স এন্ডে দাঁড়ানো ধ্রুব জুড়েল ফিরিয়ে দেন অশ্বিনকে। তিনি রান নিতে অস্বীকার করেন।  ভারতের অফস্পিনার সেই সময়ে পিচের মাঝখান দিয়ে দৌড়ন। ফিল্ড আম্পায়ার পাঁচ রান দেন ইংল্যান্ডকে। অর্থাৎ ব্যাট করতে নামার আগেই ইংল্যান্ডের ঝুলিতে চলে আসে পাঁচ রান। সেই প্রসঙ্গেই দ্বিতীয় দিনের খেলার শেষে অশ্বিনকে প্রশ্ন করা হয়েছিল। হেঁয়ালি করে অশ্বিন যা বলেন, তার অর্থ হল, নড়তে চড়তে তাঁর সময় লাগে। সেই কারণে সঠিক সময়ে তিনি সরতে পারেননি। 

Advertisement

[আরও পড়ুন: সরফরাজে মুগ্ধ, ‘নেপথ্য কারিগর’ বাবা নওশাদকে গাড়ি উপহার দিলেন আনন্দ মাহিন্দ্রা]

ক্রিকেট নিয়মের ৪১.১৪ নম্বর ধারা অনুযায়ী, ব্যাটসম্যান পিচের ওই সংরক্ষিত অঞ্চলের মধ্যে দিয়ে দৌড়লে তাঁকে সতর্ক করা হবে। আম্পায়ার যদি মনে করেন, ওই সংরক্ষিত অঞ্চলে সংশ্লিষ্ট ব্যাটারের থাকার কোনও যুক্তিযুক্ত কারণ নেই, তাহলে আম্পায়াররা ধরে নেবেন ব্যাটার পিচের ওই সংরক্ষিত অঞ্চলের ক্ষতিই করছেন।  প্রথমে ব্যাটসম্যানকে সতর্ক করা হবে। বোলিং এন্ডের আম্পায়ার দুই ব্যাটসম্যানকেই জানাবেন গোটা ঘটনা। ফের একই ঘটনা ঘটলে বল ডেড হওয়ার পর ৫ রান পেনাল্টি দেওয়া হবে। সেই পেনাল্টিই দেওয়া হয়েছে। অশ্বিন এদিন টেস্টে পাঁচশো উইকেটের মালিক হন। কিন্তু ইংল্যান্ডকে পাঁচ রান দেওয়ার জন্য প্রশ্ন ধেয়ে আসে অশ্বিনের দিকে। 

[আরও পড়ুন: পাখির চোখ প্লে অফ, হায়দরাবাদের বিরুদ্ধে চার বিদেশিকেই পাচ্ছেন কুয়াদ্রাত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement