shono
Advertisement

Breaking News

কার পরামর্শে ‘ফিনিশার’ হয়ে উঠছেন রিঙ্কু সিং? জানালেন নাইটদের ত্রাতা

রিঙ্কু কি টিম ইন্ডিয়ার নতুন ফিনিশার?
Posted: 03:43 PM Jan 12, 2024Updated: 05:11 PM Jan 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল-এ (IPL) কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) পর এবার টিম ইন্ডিয়া (Team India)। সব জায়গায় নিজের জাত চেনাচ্ছেন রিঙ্কু সিং (Rinku Singh)। গত আইপিএল-এ (IPL 2023) কেকেআর (KKR) দল হিসাবে পারফরম্যান্স করতে না পারলেও, বাঁহাতি ব্যাটার রিঙ্কু কিন্তু বাইশ গজের যুদ্ধে বিপক্ষের বোলারদের বুঝে নিয়েছিলেন। জাতীয় দলের জার্সি গায়ে চাপিয়েও ধারাবাহিকতা দেখিয়ে চলেছেন লড়াকু রিঙ্কু। এবার আফগানিস্তানের (Afghanistan) বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে একইভাবে জ্বলে উঠলেন। শিবম দুবে-কে (Shivam Dube) যোগ্য সঙ্গত দিয়ে শেষ মুহূর্তে ৯ বলে ১৬ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন রিঙ্কু।

Advertisement

আফগানদের ৬ উইকেটে হারানোর পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসেছিলেন রিঙ্কু। সেখানেই নাইটদের নতুন তারকা ফের একবার ‘ক্যাপ্টেন কুল’-এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। ২০২২ সালের পর ২০২৩ সালের আইপিএল-এও ধোনির সঙ্গে একাধিকবার সাক্ষাৎ করেছিলেন রিঙ্কু। কী পরামর্শ পেয়েছিলেন? রিঙ্কু বলছেন, “মাহি ভাইয়ের সঙ্গে প্রথমবার সাক্ষাতের সময় আমি জিজ্ঞেস করেছিলাম, স্লগ ওভারে বেশি রান চেজ করতে হলে কেমন মানসিকতা বজায় রাখা উচিত? ওঁ আমাকে বলেছিলেন, ‘শেষদিকে যতটা সম্ভব শান্ত থাকার পাশাপাশি বল মাঠের সোজাসুজি মারতে হবে। যাতে প্রতিপক্ষ সুযোগ না পায়।’ মাহি ভাইয়ের সেই পরামর্শ দারুণভাবে কাজে লেগেছে।”

[আরও পড়ুন: আরও একবার মন জিতলেন এমএস ধোনি! কিন্তু কীভাবে? রইল সেই ভাইরাল ভিডিও]

ধোনির কাছে কৃতজ্ঞতা প্রকাশ করলেন রিঙ্কু। ফাইল চিত্র

এর পর রিঙ্কু ফের যোগ করেছেন, “মাহি ভাইয়ের সঙ্গে সেই আলাপচারিতা দারুণ কাজে লেগেছিল। আমার মতে উনিও একই অর্ডারে ব্যাটিং করতে নামেন। কখনও ৫ আবার কখনও ৬ নম্বরে। কেরিয়ারের অধিকাংশ সময় ধরেই উনি এই জায়গাতেই ব্যাট করতে নেমেছেন। ফলে উনি এই পজিশন নিয়ে অনেকটাই জানেন। আমি খুব সরলভাবে ওনাকে জিজ্ঞেস করেছিলাম, যে কীভাবে রান চেজ করাকে আরও উন্নত করা যায়, আর..ওনার পরামর্শও খুব সহজ ছিল।”

জাতীয় দলের হয়ে ২০ ওভারের ফরম্যাটে ১৩ ম্যাচে তাঁর রান ২৭৮। ৬৯.৫০ গড়। সর্বোচ্চ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩৯ বলে অপরাজিত ৬৮। স্ট্রাইক রেট ১৮০.৫১। সঙ্গে রয়েছে একটি অর্ধ শতরান। এদিকে গতবারের ক্রোড়পতি লিগেও তাঁর পারফরম্যান্স ছিল দেখার মতো। নাইটদের নতুন তারকা ১৪ ম্যাচে করেছিলেন ৪৭৪ রান। সর্বোচ্চ অপরাজিত ৬৭। গড় ৫৯.২৫। স্ট্রাইক রেট ১৪৯.২৫। সঙ্গে ছিল চারটি অর্ধ শতরান।

রিঙ্কু কি ভারতীয় ক্রিকেট দলের নয়া ফিনিশার? আগামীদিনে তিনিই কি ধোনির অভাব পূরণ করবেন? টি-২০ ফরম্যাটে ধারাবাহিক পারফরম্যান্সের পর ক্রিকেট সমর্থকদের মনের ভিতর ঘুরপাক খেতে শুরু করেছে। বাকিটা দেখা যাক। রিঙ্কু কতটা এগিয়ে যেতে পারেন, সেটা সময় বলবে।

[আরও পড়ুন: বিশ্ব ক্রিকেটে ফের কোভিডের হানা! পজিটিভ হয়ে ছিটকে গেলেন কোন তারকা স্পিনার?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement