shono
Advertisement

Rohit Sharma: রোহিতের পর ভারতের পরবর্তী টেস্ট অধিনায়ক কে? বড় মন্তব্য প্রাক্তন ওপেনারের

কতদিন অধিনায়ক থাকবেন রোহিত?
Posted: 02:39 PM Dec 05, 2023Updated: 02:39 PM Dec 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটা না একটা সময় সবাইকেই থামতে হয়। তাই নিয়ম মেনে রোহিত শর্মাকেও (Rohit Sharma) টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়তে হবে। কিন্তু প্রশ্ন হল তাঁর পরিবর্তে লাল বলের ক্রিকেটে টিম ইন্ডিয়ার (Team India) নেতা কে হবেন? এই ইস্যু নিয়ে আলোচনা তুঙ্গে। এমন প্রেক্ষাপটে বড় মন্তব্য করে দিলেন আকাশ চোপড়া (Aakash Chopra)।

Advertisement

ভারতের প্রাক্তন ওপেনার ও প্রখ্যাত ধারাভাষ্যকার আকাশ চোপড়া বলেন, “টেস্ট ক্রিকেটে ভারতীয় দলের ভবিষ্যতের কথা মাথায় রেখে ঋষভ পন্থের (Rishabh Pant) হাতে দায়িত্ব তুলে দেওয়া উচিত। অনেকেই শুভমান গিলের (Shubman Gill) কথা বলতে পারেন। শুভমানকে ভবিষ্যতের টেস্ট দলের অধিনায়ক হিসাবে অনেকে তুলে ধরার চেষ্টা করলেও, আমার বাজি কিন্তু ঋষভ। কারণ মাত্র ২৬ বছর বয়সে টেস্ট ক্রিকেটে দাপট দেখিয়েছে ঋষভ।”

[আরও পড়ুন: প্রোটিয়া সফরের আগে ‘সোনার ছেলে’ নীরজের কাছ থেকে কোন টিপস পেলেন বুমরাহ?]

২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত ৩৩টি টেস্টে ঋষভের রান ২২৭১। গড় ৪৩.৬৭। স্ট্রাইক রেট ৭৩.৬৩। সঙ্গে রয়েছে ৫টি শতরান ও ১১টি অর্ধ শতরান। এরমধ্যে চারটি শতরান করেছেন বিদেশের মাটিতে। সর্বোচ্চ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অপরাজিত ১৫৯ রান।

কঠিন পরিস্থিতি ও ঘাসে ভরা পিচেও দাপট দেখিয়েছেন ঋষভ। তাই আকাশ যোগ করলেন, “ঋষভ গেম চেঞ্জার। ও নিজের দমে ম্যাচ ঘুরিয়ে দেওয়ার ক্ষমতা রাখে। সেটা আমরা আগেও দেখেছি। আশা করি চোট সারিয়ে ফেরার পরেও ঋষভ ওর দাপুটে পারফরম্যান্স বজায় রাখবে।”

গত বছরের ৩০ ডিসেম্বর। ভোরের আলো ফোটার আগেই মারাত্মক দুর্ঘটনার মুখে পড়েছিলেন ঋষভ। কিছুটা সুস্থ হওয়ার পর থেকেই তাঁকে সোশাল মিডিয়াতে দেখা গিয়েছিল। গত আইপিএল চলার সময় দিল্লির খেলাও দেখতে এসেছিলেন। এমনকি টিম ইন্ডিয়া এশিয়া কাপ খেলতে যাওয়ার আগে, সতীর্থদের সঙ্গে দেখাও করেছিলেন সেই সময় এনসিএ-তে থাকা ঋষভ।

ভয়ংকর গাড়ি দুর্ঘটনার মুখে পড়লেও, বরাত জোরে বেঁচে গিয়েছেন। একাধিক অস্ত্রোপচারের পর তিনি ধীরে ধীরে ফিরেছেন স্বাভাবিক জীবনে। সুযোগ পেলেই ঋষভ চলে এসেছেন খেলার মাঠে। প্রতিদিন নিজেকে নিংড়ে দিচ্ছেন তিনি। তেমনই ছবি দেখা গেল কয়েক সপ্তাহ আগে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সল্টলেক ক্যাম্পাসের মাঠে। এবার দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক কবে তিনি পুরোদমে মহড়া শুরু করেন সেটাই দেখার।

[আরও পড়ুন: খুব তাড়াতাড়ি নেতৃত্ব কি ‘বোঝা’? মুখ খুললেন গুজরাটের নতুন অধিনায়ক শুভমান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement