shono
Advertisement

এশিয়ান কুস্তি চ্যাম্পিয়নশিপে রূপো সাক্ষীর

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রিও অলিম্পিকে এসেছিল ব্রোঞ্জ। হরিয়ানার প্রত্যন্ত অঞ্চল থেকে উঠে এসে দেশের মুখ উজ্জ্বল করেছিলেন সাক্ষী মালিক। আসলে সে বোধহয় তাঁর একার জয় ছিল না। ছিল দেশের নারীদের প্রতি বহু বঞ্চনার প্রতিবাদ। অনেক সংগ্রাম, অনেক ঘাম-রক্তের ইতিহাস জড়িয়ে ছিল সে পদকজয়ে। ছিল ভ্রুণহত্যার মুথে থাপ্পড়। আর তাই ব্রোঞ্জ হলেও তার মূল্য দেশবাসীর কাছে […] The post এশিয়ান কুস্তি চ্যাম্পিয়নশিপে রূপো সাক্ষীর appeared first on Sangbad Pratidin.
Posted: 09:33 PM May 12, 2017Updated: 04:04 PM May 12, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রিও অলিম্পিকে এসেছিল ব্রোঞ্জ। হরিয়ানার প্রত্যন্ত অঞ্চল থেকে উঠে এসে দেশের মুখ উজ্জ্বল করেছিলেন সাক্ষী মালিক। আসলে সে বোধহয় তাঁর একার জয় ছিল না। ছিল দেশের নারীদের প্রতি বহু বঞ্চনার প্রতিবাদ। অনেক সংগ্রাম, অনেক ঘাম-রক্তের ইতিহাস জড়িয়ে ছিল সে পদকজয়ে। ছিল ভ্রুণহত্যার মুথে থাপ্পড়। আর তাই ব্রোঞ্জ হলেও তার মূল্য দেশবাসীর কাছে তা যেন সোনার থেকে কোনও অংশে কম ছিল না। আরও একবার দেশের মুখ উজ্জ্বল করলেন সাক্ষী মালিক। এশিয়ান কুস্তি চ্যাম্পিয়নসিপে রূপো জিতলেন তিনি।

Advertisement

[বেঙ্গালুরুর সঙ্গে ড্র, সেমিফাইনালে ইস্টবেঙ্গলের মুখোমুখি মোহনবাগান]

অলিম্পিকে সাফল্যের পর বেশ কিছুদিন কুস্তির দুনিয়া থেকে দূরে ছিলেন। এর মধ্যে আবদ্ধ হয়েছেন পরিণয় সূত্রে। কিন্তু সাংসারিক জীবনে পা রাখলেও নিজের খেলোয়াড়ি সত্তাকে ভুলে যাননি। ভুলে যেতে পারেনও না। আর তাই আবার নিজের মধ্যে ফিরিয়ে এনেছেন সেই জেদ। পুরনো আগুন। আর তারই সাক্ষী থাকল এশিয়ান কুস্তি চ্যাম্পিয়নশিপ। পুরনো আক্রমণাত্মক মেজাজেই ফিরলেন সাক্ষী। যদিও ৬০ কেজি ফ্রিস্টাইল বিভাগে জাপানের রিসাকো কাবাইয়ের কাছে হেরে রূপোতেই সন্তুষ্ট থাকতে হল তাঁকে। তবে নিজের পারফরম্যান্সে তিনি বেশ খুশি। জানিয়েছেন, বেশ কিছুদিন খেলা থেকে দূরে ছিলেন। তবে আবার যে নিজের ছন্দে ফিরতে পেরেছেন সেটা ভেবেই ভাল লেগেছে তাঁর।

এদিন সামগ্রিকভাবে ভারতের জন্য ছিল ভাল দিন। এদিন রূপো জেতেন ভিনেশ ফোগাটও। তিনিও জানাচ্ছেন, চোট সারিয়ে ফিরে এসে যে পোডিয়ামে অভিযান শেষ করেছেন, তাতে তিনি খুশি।

এছাড়া এদিন অন্য বিভাগে রুপো জেতেন দিব্যা ককরন। ব্রোঞ্জ মেলে ঋতু ফোগাটের।

The post এশিয়ান কুস্তি চ্যাম্পিয়নশিপে রূপো সাক্ষীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার