shono
Advertisement

ভারতের হয়েই খেলতে চান, আয়ারল্যান্ডের প্রস্তাব ফেরালেন সঞ্জু!

আয়ারল্যান্ডের হয়ে ক্রিকেট খেলার প্রস্তাব দেওয়া হয়েছিল ভারতীয় উইকেটকিপার-ব্যাটারকে।
Posted: 03:14 PM Dec 12, 2022Updated: 03:14 PM Dec 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় দলে দীর্ঘদিন ধরেই ব্রাত্য তিনি। স্কোয়াডে থাকা সত্বেও প্রথম একাদশে তাঁর স্থান হয় না। অন্য ব্যাটাররা রান না পেলেও তাঁকে দলে রাখার কথা ভাবতেও পারে না টিম ম্যানেজমেন্ট। এহেন পরিস্থিতিতে আয়ারল্যান্ডের থেকে লোভনীয় প্রস্তাব পেয়েছিলেন সঞ্জু স্যামসন। সেদেশের সঙ্গে চুক্তিবদ্ধ হলে প্রত্যেকটি আন্তর্জাতিক ম্যাচেই খেলার সুযোগ পাবেন, এমনই প্রস্তাব দেওয়া হয় সঞ্জুকে। তবে সেই ডাকে সাড়া দেননি উইকেটকিপার-ব্যাটার। ভারতের হয়েই সারাজীবন খেলতে চান সঞ্জু স্যামসন (Sanju Samson)। 

Advertisement

মিডল অর্ডার রান না পাওয়ায় একের পর এক টুর্নামেন্টে ভরাডুবি হয়েছে ভারতের। তা সত্বেও প্রথম দলে সঞ্জুকে খেলানোর কথা ভাবেনি ভারতের টিম ম্যানেজমেন্ট। যদিও সামান্য সুযোগ পেয়েই ভাল পারফরম্যান্স করেছেন সঞ্জু। কেন স্কোয়াডে রেখেও প্রথম একাদশে সঞ্জুকে নামানো হচ্ছে না, সেই প্রশ্ন তুলে টিম ম্যানেজমেন্টের বিরুদ্ধে সরব হয়েছেন ক্রিকেটপ্রেমীরা। এমনকি, কাতার বিশ্বকাপের মাঠেও সঞ্জুর সমর্থনে ব্যানার তুলে ধরেছেন তাঁর ভক্তরা।

[আরও পড়ুন: জাতীয় দলে দাপট বাংলার রিচার, অস্ট্রেলিয়াকে সুপার ওভারে হারাল ওমেন ইন ব্লু]

এহেন পরিস্থিতিতেই জানা যায়, সঞ্জুর জন্য লোভনীয় প্রস্তাব রেখেছে আয়ারল্যান্ড। সেদেশের ক্রিকেট প্রশাসনের তরফে সঞ্জুকে বলা হয়, বিসিসিআইয়ের চুক্তি ভেঙে আয়ারল্যান্ডের হয়ে ক্রিকেট খেলুন। সেই সঙ্গে প্রতিশ্রুতি দেওয়া হয়, দেশের প্রত্যেকটি আন্তর্জাতিক ম্যাচে খেলার সুযোগ পাবেন উইকেটকিপার-ব্যাটার। যেহেতু ভারতীয় দলে থেকে আন্তর্জাতিক ক্রিকেটে পারফর্ম করতে পারছেন না, সেই জন্যই সঞ্জুকে এই প্রস্তাব দেওয়া হয়েছে বলে শোনা গিয়েছিল।

তবে এহেন প্রস্তাবে রাজি হননি রাজস্থান রয়্যালসের অধিনায়ক। সূত্র মারফত জানা গিয়েছে, ভারত ছাড়া অন্য কোনও দেশের হয়ে খেলার কথা ভাবতেই পারেন না সঞ্জু। আন্তর্জাতিক ক্রিকেটে শুধু ভারতের হয়েই প্রতিনিধিত্ব করতে চান তিনি। ২৮ বছর বয়সি উইকেটকিপার-ব্যাটার আইরিশ ক্রিকেটের প্রস্তাব উড়িয়ে দিয়েছেন বলে জানা গিয়েছে। তবে বিশেষজ্ঞদের মতে, এই প্রস্তাবে রাজি না হওয়ার অন্যতম কারণ হল আইপিএল। আইরিশ ক্রিকেটের প্রস্তাবে রাজি হলে সঞ্জুর আইপিএল খেলা নিয়ে সংশয় তৈরি হবে। সেই জন্যই অন্য দেশের হয়ে খেলার প্রস্তাব উড়িয়ে দিয়েছেন তিনি।

[আরও পড়ুন: ‘আমার কাছে তুমিই সর্বকালের সেরা’, রোনাল্ডোকে আবেগঘন বার্তা বিরাট কোহলির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement