shono
Advertisement

দ্বিতীয় টেস্টের আগে সতর্ক করা হয়েছিল গিলকে, ফর্মে ফিরতে খেলতে হত রনজি!

সেঞ্চুরি হাঁকাতেই গিলকে প্রশংসায় ভরিয়ে দিলেন মাস্টার ব্লাস্টার।
Posted: 08:28 PM Feb 04, 2024Updated: 08:28 PM Feb 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেস্টে লাগাতার ব্যর্থতা। দল থেকে বাদ পড়তে পরার মতো পরিস্থিতি তৈরি হয়েছিল। এমনকী ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট শুরুর আগে তাঁকে চূড়ান্ত সতর্ক বার্তাও দিয়েছিল টিম ম্যানেজমেন্ট। ফর্মে না ফিরতে পারলে আবার ঘরোয়া লিগ খেলতে হবে বলে জানিয়ে দেওয়া হয়েছিল। আর তার পরই বিশাখাপত্তনমে দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়ালেন শুভমান গিল। সেঞ্চুরি হাঁকিয়ে নিজেকে আরও একবার প্রমাণ করে স্বস্তির নিশ্বাস ফেললেন তারকা ওপেনার।

Advertisement

বেন স্টোকসদের বিরুদ্ধে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে শূন্য রানে প্যাভিলিয়নে ফেরেন গিল (Shubhman Gill)। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, এর পরই তাঁকে সতর্ক করে টিম ম্যানেজমেন্ট। বলে দেওয়া হয়, খেলার টেকনিক ঠিক করতে রনজি খেলতে হবে তাঁকে। এর আগেও বেশ কয়েকটি টেস্টে নিজেকে মেলে ধরতে ব্যর্থ হয়েছিলেন গিল। প্রায় ১১ মাস ধরে রানের খরা কাটাতে পারছিলেন না তিনি। অবশেষে রবিবার বিশাখাপত্তনমে শাপমুক্তি। চাপ সামলে ১৪৭ বলে ১০৪ রানের দুরন্ত ইনিংস খেলে টিম ম্যানেজমেন্টকে জবাব দিলেন তিনি।

[আরও পড়ুন: কুণালের গলায় অনুব্রতর সুর! রেড রোডের ধরনা থেকে বিজেপিকে ‘চড়াম চড়াম’ হুঁশিয়ারি]

শোনা যাচ্ছিল, দ্বিতীয় টেস্টও তিনি রানে না ফিরতে পারলে ভারতীয় শিবির ছেড়ে সোজা তাঁকে চলে যেতে হত মোহালি। যেখানে ৯ ফেব্রুয়ারি থেকে পাঞ্জাবের হয়ে গুজরাটের বিরুদ্ধে খেলতে হত তাঁকে। পরিবারকে নাকি ম্যানেজমেন্টের সিদ্ধান্তের কথা জানিয়েও দিয়েছিলেন গিল। তবে এদিন শতরান করে ভারতীয় দলে ফের নিজের জায়গা পাকা করলেন ওপেনার। সেই সঙ্গে কুড়িয়ে নেন শচীন তেণ্ডুলকরের প্রশংসাও।

এদিন গিল সেঞ্চুরি হাঁকাতেই সোশাল মিডিয়ায় মাস্টার ব্লাস্টার লেখেন, গিলের এই ইনিংস স্কিলে ভরপুর। তাঁকে আগামীর জন্য শুভেচ্ছাও জানান শচীন। একটা সেঞ্চুরি যে গিলের টেস্ট কেরিয়ারের মোড় ঘুরিয়ে দিল, তা বলাই বাহুল্য।

[আরও পড়ুন: আসরে নেই পাত্রই! সরকারি প্রকল্পের টাকা হাতাতে যোগীরাজ্যে শয়ে শয়ে ভুয়ো গণবিবাহ!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement