shono
Advertisement

টি-২০ বিশ্বকাপ অভিযান শুরুর আগেই ধাক্কা ভারতের মেয়েদের, পাকিস্তান ম্যাচে নেই স্মৃতি মন্ধানা

রবিবার পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু ভারতের।
Posted: 07:24 PM Feb 11, 2023Updated: 07:24 PM Feb 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বহু প্রতীক্ষিত টি-২০ বিশ্বকাপ (Women’s T-20 World Cup) শুরুর আগে বড় ধাক্কা ভারতের। পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে খেলতে পারবেন না দলের সহ-অধিনায়ক স্মৃতি মন্ধানা। শনিবার স্মৃতির ছিটকে যাওয়ার খবর নিশ্চিত করেছেন কোচ হৃষীকেশ কানিতকর।

Advertisement

রবিবার মহিলাদের টি-২০ বিশ্বকাপে নিজেদের অভিযান শুরু করছে ভারত। প্রথম ম্যাচেই ভারতের বিপক্ষে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান।পাক ম্যাচের আগে অধিনায়ক হরমনপ্রীত কৌর (Harmanpreet Kaur) এবং সহ-অধিনায়ক স্মৃতি মন্ধানা (Smriti Mandhana) দু’জনের খেলা নিয়েই সংশয় ছিল। তবে ভারতের কোচ কানিতকর জানিয়েছেন, হরমন সুস্থ। তিনি রবিবারের ম্যাচ খেলবেন। তবে স্মৃতি রবিবার পাকিস্তানের বিরুদ্ধে নামতে পারবেন না। আঙুলের চোট সারেনি মন্ধানার।

[আরও পড়ুন: Border-Gavaskar Trophy: রবির তেজে ৩২ ওভারেই শেষ অস্ট্রেলিয়া, আড়াই দিনে নাগপুর টেস্ট জয় ভারতের]

পাকিস্তান ছাড়াও ভারতের গ্রুপে রয়েছেন ইংল্যান্ড, আয়ারল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের মেয়েরা। বিশ্বকাপ অভিযানের শুরুর ম্যাচটা ভারতের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ। টিম ইন্ডিয়া (Team India) এই টুর্নামেন্টের অন্যতম ফেভারিট দল হিসাবে নামলেও প্রথম ম্যাচে কোনওভাবেই ৩ পয়েন্ট হাতছাড়া করা যাবে না। কারণ পরবর্তীকালে ইংল্যান্ডের মতো শক্তিশালী দলের বিরুদ্ধেও খেলতে হবে। স্বাভাবিকভাবেই পাক ম্যাচে স্মৃতির না থাকাটা বড় ধাক্কা।

[আরও পড়ুন: ধরমশালা থেকে সরতে পারে ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট, আচমকা কেন অনিশ্চয়তা?]

তবে পাকিস্তানের থেকে মহিলাদের ক্রিকেটে ধারেভারে অনেকটাই এগিয়ে ভারত। তাছাড়া প্রস্তুতিও খুব ভাল হয়েছে হরমপ্রীত, রিচা ঘোষদের। ভারতীয় দল টানা দেড় মাস দক্ষিণ আফ্রিকাতেই রয়েছে। স্বাভাবিকভাবেই, পাকিস্তান ম্যাচের থেকেও স্মৃতিকে পরবর্তী ম্যাচগুলিতে পাওয়া যাবে কিনা সেটা নিয়ে বেশি চিন্তিত ভারতীয় শিবির। কোচ কানিতকর জানিয়েছেন, স্মৃতির আঙুলে চিড় ধরেনি। তাই দ্রুত তিনি দলে ফিরবেন বলে আশাবাদী ভারতীয় শিবির।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement