shono
Advertisement

মহারাজের প্রত্যাবর্তন, আইপিএলে নয়া ভূমিকায় দেখা যাবে সৌরভকে

বিসিসিআই থেকে বিদায়ের পরই নয়া অবতার।
Posted: 03:54 PM Jan 03, 2023Updated: 04:12 PM Jan 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিসিসিআই থেকে বিদায় নেওয়ার পরই আইপিএলে প্রত্যাবর্তন সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly)। কোটি টাকার লিগে একেবারে নয়া ভূমিকায় দেখা যাবে প্রাক্তন বিসিসিআই সভাপতিকে। আইপিএলের আসন্ন আসরে দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) ‘ডিরেক্টর অফ ক্রিকেটে’র ভূমিকায় দেখা যাবে সৌরভকে। এমনটাই খবর সংবাদসংস্থা পিটিআই সূত্রে। 

Advertisement

দিল্লি ক্যাপিটালস সূত্রের খবর, বিসিসিআইয়ের প্রাক্তন সভাপতি বোর্ড বা আইসিসির (ICC) সঙ্গে যুক্ত থাকছেন না, সেটা জানার পরই তাঁরা সৌরভের সঙ্গে যোগাযোগ শুরু করে। ফ্র্যাঞ্চাইজির এক কর্তা সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন, সৌরভ আগেও আমাদের সঙ্গে যুক্ত ছিলেন। ওর সঙ্গে আমাদের সম্পর্ক খুব ভাল। আসলে সৌরভ যদি কোনও আইপিএল দলের সঙ্গে যুক্ত থাকার সুযোগ পান, তাহলে যে তিনি দিল্লি ক্যাপিটালসেই যোগ দেবেন, সেটা আগে থেকেই নিশ্চিত ছিল।

[আরও পড়ুন: রাস্তায় গর্ত ছিল না, পন্থের দুর্ঘটনায় উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর দাবির পালটা হাইওয়ে অথরিটির]

সৌরভ বোর্ডের দায়িত্ব ছাড়ার পর তাঁর সিএবি সভাপতি হওয়া নিয়েও জল্পনা ছিল। সৌরভ নিজেই সিএবি (CAB) নির্বাচনে লড়বেন বলে ঘোষণা করেছিলেন। কিন্তু শেষপর্যন্ত বঙ্গ ক্রিকেট নিয়ামক সংস্থার সঙ্গে তিনি যুক্ত হননি। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছিল এরপর সৌরভ গঙ্গোপাধ্যায় কী করবেন। কারণ, তিনি ক্রিকেট সম্পর্কীয় কোনও কাজে যুক্ত থাকবেন না, সেটা একেবারেই অস্বাভাবিক। শেষমেশ আইপিএল (IPL) ফ্র্যাঞ্চাইজির গুরুত্বপূর্ণ পদে বসলেন প্রাক্তন বিসিসিআই সভাপতি। বিসিসিআই সভাপতি হওয়ার আগেও তিনি দিল্লি ক্যাপিটালসের সঙ্গেই যুক্ত ছিলেন। তখন সৌরভ ছিলেন মেন্টর পদে। 

[আরও পড়ুন: দেনার দায়ে জর্জরিত, পেলের ফেয়ারওয়েল বল বিক্রির কথা ভাবছে ব্রাজিলীয় দম্পতি]

উল্লেখ্য, ভারতীয় ক্রিকেট নিয়ামক সংস্থার শীর্ষপদ থেকে সৌরভ গঙ্গোপাধ্যায়ের অপসারণ নিয়ে এখনও জলঘোলা চলছে ভারতের ক্রিকেট মহলে। গত অক্টোবরেই বোর্ড সভাপতি হিসাবে সৌরভের মেয়াদ শেষ হয়েছে। সচিব জয় শাহ-সহ (Jay Shah) সৌরভের কমিটির একাধিক সদস্য বোর্ডের নতুন কমিটিতে জায়গা পেলেও সৌরভকে দ্বিতীয়বারের জন্য বোর্ড সভাপতি করা হয়নি। ক্রিকেট প্রশাসনের সঙ্গে যুক্ত অনেকেরই ধারণা, সৌরভ বোর্ড রাজনীতির শিকার হয়েছেন।
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement