shono
Advertisement

খেলার মাঝেই আচমকা মাথায় বজ্রপাত! ইন্দোনেশিয়ার ফুটবলারের মাঠেই মৃত্যু, দেখুন ভয়ংকর ভিডিও

অকালে প্রাণ হারালেন এক ফুটবলার।
Posted: 08:41 AM Feb 13, 2024Updated: 02:29 PM Feb 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মর্মান্তিক ঘটনার সাক্ষী থাকল ফুটবল দুনিয়া। মৃত্যু কাউকে বলে আসে না। এটা সত্য। তবে তাই বলে মাঠে ফুটবল ম্যাচ চলার সময় কোনও খেলোয়াড় বজ্রপাতে (lightning) মারা যাবেন! অবিশ্বাস্য মনে হলেও এমনটাই ঘটেছে। ইন্দোনেশিয়ায় (Indonesia) একটি ফুটবল ম্যাচ চলার সময় এমনই ঘটনা সবার নজরে এসেছে। স্বভাবতই সেই ভয়ংকর ভিডিও ভাইরাল হতে সময় লাগেনি।

Advertisement

মৃত ফুটবলারের বয়স ৩৫ বছর। বজ্রাপাতের পর তাঁকে হাসপতালে নিয়ে যাওয়া হয়, কিন্তু তাঁকে বাঁচানো সম্ভব হয়নি (Indonesian Footballer Dies)। ২ এফএলও এফসি বান্দুং ও এফবিআই সুবাংয়ের প্রদর্শনী ম্যাচ চলাকালীন এমন মন খারাপ করে দেওয়া ঘটনা ঘটে। সেই ফুটবলারের উপর বজ্রপাতের ঘটনা ক্যামেরায় ধরা পড়েছে। ভিডিও দেখে সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা স্তম্ভিত হয়ে পড়েছেন। অনেকের পক্ষেই এই দৃশ্য সহ্য করা সম্ভব নয়।

[আরও পড়ুন: সামনে মুম্বই, চোটআঘাত-কার্ড সমস্যায় চাপে ইস্টবেঙ্গল কোচ কুয়াদ্রাত]

 

তবে ইন্দোনেশিয়ায় বজ্রপাতে ফুটবলারের মৃত্যু এই প্রথম নয়। সেই দেশে এক বছরের মধ্যে দ্বিতীয়বার বজ্রপাতের ফলে কোনও ফুটবলারের মৃত্যু হল। স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ৩৫ বছর বয়সি যে ফুটবলারের উপর বজ্রপাত হয়, তিনি মাঠে প্রাণ হারাননি। তাঁর নিঃশ্বাস পড়ছিল। হাসপাতালে নিয়ে যাওয়ার পর তাঁর মৃত্যু হয়। ২০২৩ সালেও ইন্দোনেশিয়ায় বজ্রপাতে এক ফুটবলারের মৃত্যু হয়েছিল। সোরাটিন অনূর্ধ্ব-১৩ কাপের ম্যাচ চলাকালীন পূর্ব জাভার বোজোনেগোরেতে বজ্রপাতের ফলে মারা যায় এক কিশোর ফুটবলার। বজ্রপাতের পর সেই ফুটবলার হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যায়।

এই ফুটবল ম্যাচ যখন শুরু হয়, তখন পরিষ্কার আকাশ ছিল। বৃষ্টি বা বজ্রপাতের কোনওরকম পূর্বাভাস দেখা যায়নি। কিন্তু ম্যাচ চলাকালীন হঠাৎ আবহাওয়া বদলে যায়। কিন্তু এভাবে মাঠে যে বজ্রপাত হবে, সেটা কেউই আশঙ্কা করেননি। তাই খেলা চালিয়ে যান রেফারি। তাঁর এই সিদ্ধান্তই কাল হল। ৯০ মিনিটের যুদ্ধে অকালে প্রাণ হারালেন এক ফুটবলার।

[আরও পড়ুন: এখন থেকেই আইপিএলে মত্ত! ‘বিশ্রামে থাকা’ ক্রিকেটারদের কড়া নিদান দেওয়ার পথে BCCI]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement