shono
Advertisement
T20 World Cup 2024 Final

বিশ্বকাপ জয়ের প্রার্থনায় কলকাতা থেকে কন্যাকুমারী, দেশজুড়ে ঢাক-ঢোল বাজিয়ে যজ্ঞ ভক্তদের

প্রায় ১৪০ কোটি দেশবাসীর আর্শীবাদ নিয়ে বার্বাডোজে নামতে চলেছেন রোহিতরা।
Published By: Subhankar PatraPosted: 03:29 PM Jun 29, 2024Updated: 04:30 PM Jun 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশ ফুটছে। কলকাতা থেকে কন্যাকুমারীর শ্বাস প্রশ্বাসে এখন টিম ইন্ডিয়া। বিশ্বকাপ ট্রফি এবার ভারতের ঘরেই আসবে বলে বিশ্বাস ভক্তদের। ভারতীয় সময় সন্ধ্যা আটটা থেকে শুরু হবে ফাইনাল মহারণ। তবে সকাল থেকেই উত্তেজনার পারদ চড়ছে সর্মথকদের মধ্যে। কোচ দ্রাবিড়ের শেষ ম্যাচে তার হাতে ট্রফি দেখতে চাইছেন সবাই। সকাল থেকেই দেশের বিভিন্ন মন্দিরে শুরু হয়েছে প্রার্থনা, হোম যজ্ঞ। বাজছে ঢাক, ঢোল। যেন অকাল দীপাবলি। প্রায় ১৪০ কোটি দেশবাসীর আর্শীবাদ নিয়ে বার্বাডোজে নামতে চলেছেন রোহিতরা।

Advertisement

শনিবার টি-টোয়েন্টি (T20 World Cup 2024 Final) বিশ্বকাপের ফাইনাল। ভারতের সামনে প্রথমবার আইসিসি (ICC) টুর্নামেন্টের ফাইনালে ওঠা দক্ষিণ আফ্রিকা। রোহিত শর্মারা ঘরে ট্রফি নিয়ে ফিরতে পারবে কি না সেই দিকেই নজর সবার। ২০১৩ সালের পর থেকে ট্রফির খরা চলছে ভারতীয় দলে। এদিকে কোচ হিসাবে রাহুল দ্রাবিড়ের শেষ ম্যাচ। হয়তো রোহিত, বিরাটও টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ ম্যাচ খেলবেন। তাই ম্যাচ ঘিরে এখন থেকেই উত্তেজিত ভক্তরা। বিশ্বকাপ যেন দেশেই আসে। সেই প্রার্থনা করে চলেছেন ভক্তরা।

[আরও পড়ুন: ‘দেশে কাপ নিয়ে আয়’, শিষ্য রোহিতের কাছে আবদার গুরু দীনেশের]

সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে, উত্তরপ্রদেশের (Uttar Pradesh) প্রয়াগরাজের একাধিক ভক্ত রোহিত, বিরাটদের পোস্টার হাতে নিয়ে মন্দিরে আরতি করছেন। মুম্বইয়ের এক রোহিত ভক্ত স্থানীয় সিদ্ধিবিনায়ক মন্দিরে নিজের প্রিয় নায়কের নামে পুজো দিয়েছেন। খোল, কর্তাল, ঢাক, ঢোল বাজিয়ে রীতি মেনে ভারতীয় টিমের জন্য পুজোতে মেতে উঠেছেন রোহিত-বিরাট-বুমরাহদের ভক্তরা। এই ছবি অবশ্য প্রথম নয়, আগে যতবার ভারত ফাইনালের দরজায় গিয়েছেন প্রার্থনা পুজোতে করেছেন ভক্তরা।

শেষবার ভারতীয় ক্রিকেট দল কোনও আইসিসি ট্রফি জিতেছিল মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে।  ভারতে ক্রিকেট শুধু খেলা না, আবেগ। ধোনি যুগের পর সেই আবেগে বার বার ধাক্কা লেগেছে। ট্রফি খরা যাতে কাটে সেই প্রার্থনায় সর্মথকরা।

[আরও পড়ুন: মেসির চোটের সঙ্গে আর্জেন্টিনার চিন্তা বাড়াচ্ছেন কোচও, পেরু ম্যাচে নেই স্কালোনি

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দেশ ফুটছে। কলকাতা থেকে কন্যাকুমারীর শ্বাস প্রশ্বাসে এখন টিম ইন্ডিয়া।
  • বিশ্বকাপ ট্রফি এবার ভারতের ঘরেই আসবে বলে বিশ্বাস ভক্তদের।
  • সকাল থেকেই দেশের বিভিন্ন মন্দিরে শুরু হয়েছে প্রার্থনা, হোম যজ্ঞ। বাজছে ঢাক, ঢোল।
Advertisement