shono
Advertisement
Dinesh Karthik

ক্রিকেটার থেকে ধারাভাষ্যকার, বহু ভূমিকার পর কোহলিদের মেন্টর পদে প্রত্যাবর্তন কার্তিকের

এবছর আইপিএলের পরই ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন ডিকে।
Published By: Arpan DasPosted: 01:55 PM Jul 01, 2024Updated: 03:09 PM Jul 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবছর আইপিএল শেষ হওয়ার পরই ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছেন দীনেশ কার্তিক (Dinesh karthik)। তার পর দেড় মাসও কাটেনি। ফের রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে (Royal Challengers Bengaluru) ফিরতে চলেছেন ডিকে। তবে ক্রিকেটার নয়, এবার তাঁকে দেখা যাবে আরসিবির ব্যাটিং কোচ আর মেন্টর হিসেবে।

Advertisement

২২ মে শেষবার আইপিএলের ময়দানে নেমেছিলেন ৩৯ বছর বয়সি তারকা। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে প্লে অফের ম্যাচে মাত্র ১১ রানে আউট হয়ে যান তিনি। ১৭ বছরের ক্রিকেট জীবনে কার্তিক ছটি ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন। কেকেআরের অধিনায়কও ছিলেন তিনি। কিন্তু নিজের রাজ্যের দল সিএসকে-র হয়ে কখনই খেলা হয়নি ডিকের। জাতীয় দল থেকে ব্রাত্য ছিলেন কেরিয়ারের শেষলগ্নে। সদ্যসমাপ্ত বিশ্বকাপে একটি ওয়েবসাইটে বিশেষজ্ঞ হিসেবেও যুক্ত ছিলেন।

[আরও পড়ুন: রোহিতের শূন্যস্থানে টি-টোয়েন্টির নেতা হার্দিক! গুঞ্জনের মধ্যে মুখ খুললেন জয় শাহ]

এবার তাঁকে ফের নতুন ভূমিকায় দেখা যাবে। ক্রিকেটার, ধারাভাষ্যের পাশাপাশি মাস দেড়েকের মধ্যে আরও একটি ভূমিকার জন্য নির্বাচিত হলেন কার্তিক। যা নিয়ে আরসিবির সোশাল মিডিয়ায় লেখা হয়, "আমাদের উইকেটকিপার দীনেশ কার্তিককে নতুন ভূমিকায় স্বাগত জানাচ্ছি। ডিকে আমাদের পুরুষদের টিমে ব্যাটিং কোচ ও মেন্টর হবেন।"

সেই সঙ্গে তাদের সংযোজন, "ক্রিকেট থেকে কার্তিককে দূরে সরিয়ে রাখতে পারেন। কিন্তু ওর থেকে ক্রিকেটকে দূরে সরিয়ে রাখা যায় না। আরসিবির তরফ থেকে অনেক ভালোবাসা রইল।" কোহলিদের দলের ক্রিকেটের ডিরেক্টর মো বোরাটও জানান, "আমাদের কোচিং স্টাফদের মধ্যে ডিকে যোগ দিলে দারুণ হবে। মাঠে যেমন ওকে খেলতে দেখতে দারুণ লাগত, আমি নিশ্চিত কোচ হিসেবেও ও যথেষ্ট কার্যকরী হবে।"

[আরও পড়ুন: ‘সেরা কাকে বলে, বুঝি তোমায় দেখেই’, রোহিতের ভূয়সী প্রশংসায় মোদি, পালটা ধন্যবাদ হিটম্যানের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এবছর আইপিএল শেষ হওয়ার পরই ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছেন দীনেশ কার্তিক।
  • তার পর দেড় মাসও কাটেনি। ফের রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে ফিরতে চলেছেন ডিকে।
  • তবে ক্রিকেটার নয়, এবার তাঁকে দেখা যাবে আরসিবির ব্যাটিং কোচ আর মেন্টর হিসেবে।
Advertisement