shono
Advertisement

‘ওদের মুখে কষিয়ে থাপ্পড়’, এশিয়া কাপে ভারতের ‘ষড়যন্ত্র’ করার কুৎসায় চূড়ান্ত ক্ষুব্ধ গাভাসকর

কী অভিযোগ উঠল টিম ইন্ডিয়ার বিরুদ্ধে?
Posted: 11:15 AM Sep 18, 2023Updated: 11:59 AM Sep 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপ থেকে পাকিস্তানকে বিদায় দিতে ষড়যন্ত্রের চেষ্টা করেছিল ভারতীয় দল! এমন কুৎসা শুনে তেলে বেগুনে জ্বলে উঠলেন সুনীল গাভাসকর। কড়া ভাষায় বলে দিলেন, “যারা এধরনের কুৎসা করছিল, তাদের মুখে সজোরে থাপ্পড় পড়ল।”

Advertisement

রবিবাসরীয় প্রেমদাসা স্টেডিয়ামে লঙ্কাবাহিনীকে ১০ উইকেটে হারিয়ে অষ্টমবার এশিয়া সেরা হয়েছে টিম ইন্ডিয়া। ভারতই (Team india) সবচেয়ে বেশিবার এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন। কিন্তু তা সত্ত্বেও কুৎসা ধেয়ে আসছে রোহিত শর্মাদের দিকে। অনেকের দাবি, পাকিস্তান যাতে ফাইনালে পৌঁছতে না পারে, তার জন্য নাকি সুপার সিক্সে ইচ্ছাকৃতভাবে শ্রীলঙ্কার কাছে হারতে চেয়েছিল ভারত। গত বুধবার এশিয়া কাপের হাইভোল্টেজ ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই হয় ভারত ও শ্রীলঙ্কার। যেখানে রোহিতদের রীতিমতো চাপে ফেলে দিয়েছিলেন শনাকারা। তবে শেষমেশ সেই ম্যাচ ৪১ রানে জিতে নেয় ভারত। সেই ম্যাচে ২০ বছরের স্পিনার দুনিথ ওয়েলালাগের সামনে ভারতীয় ব্যাটারদের বেশ বেগ পেতে হয়েছিল। আর তাতেই অনেকের দাবি, পাকিস্তানকে বিদায় দিতে ইচ্ছা করেই ভারত হারতে চেয়েছিল।

[আরও পড়ুন: সিরাজকে একটা SUV উপহার দিন, আনন্দ মাহিন্দ্রার কাছে আবদার ভক্তর, ভাইরাল শিল্পপতির উত্তর]

এই বিষয়টা প্রকাশ্যে আসতে মেজাজ হারিয়েছেন কিংবদন্তি ভারতীয়। তিনি বলে দিচ্ছেন, “পশ্চিমের সীমান্তের যারা এই ধরনের কুৎসা রটানোর চেষ্টা করেছিল, তাদের মুখে কষিয়ে থাপ্পড় পড়ল। শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারত ২১৩ রানে গুটিয়ে যাওয়ার পর অনেক কথা উঠেছিল। পাকিস্তানকে টুর্নেমেন্টের বাইরে করার জন্য নাকি ইচ্ছা করে হারতে চাইছিল ভারত। এই মূর্খ লোকগুলো কি এটা বোঝে না যে শ্রীলঙ্কার কাছে ভারত হেরে গেলে, তারপর পাকিস্তান যদি শ্রীলঙ্কাকে হারিয়ে দিত আর ভারত বনাম বাংলাদেশ ম্যাচটা ভেস্তে যেত, তাহলে ভারতই ফাইনালে পৌঁছতে পারত না। তাহলে ভারত কেন ইচ্ছা করে হারতে যাবে!”

তিনি আরও বলেন, “যখন পাকিস্তান শ্রীলঙ্কার কাছে হেরে বিদায় নিল, তখন ভেবেছিলাম এর জন্যও ভারতকে দায়ি করা হতে পারে। তবে অদ্ভুত ভাবে তেমনটা হয়নি। বরং বাবর আজমকেই কাঠগড়ায় তোলা হয়েছিল।”

[আরও পড়ুন: পাসপোর্ট ভুলেই বিমানবন্দরের পথে রোহিত! অধিনায়কের কাণ্ডে হাসির রোল, দেখুন ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement