shono
Advertisement

‘ক্রিকেটের স্পিরিট নষ্ট করেছে অস্ট্রেলিয়া’, বিতর্কিত আউট নিয়ে মুখ খুললেন ব্রিটেনের প্রধানমন্ত্রী সুনাক

বেয়ারস্টোর আউট নিয়ে বিতর্ক চলছেই।
Posted: 11:19 AM Jul 04, 2023Updated: 02:04 PM Jul 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জনি বেয়ারস্টোর (Jonny Bairstow)  আউট নিয়ে বিতর্ক চলছেই। এবার আসরে নামলেন গ্রেট ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনাক (Rishi Sunak)। বেন স্টোকসকে সমর্থন জানিয়ে বললেন, ক্রিকেটের স্বার্থ, ক্রিকেটের স্পিরিট যেখানে লঙ্ঘিত হচ্ছে, সেভাবে ম্যাচ জিততে চান না তিনি। দ্ব্যর্থহীনভাবে বুঝিয়ে দিলেন অস্ট্রেলিয়া যেভাবে অ্যাশেজের দ্বিতীয় টেস্ট জিতেছে, তা না পসন্দ সুনাকের।

Advertisement

নাটকীয় ভাবে রান আউট হন বেয়ারস্টো। ভুলবশত ক্রিজ ছেড়ে বেরিয়ে এসে সতীর্থ বেন স্টোকসের সঙ্গে কথা বলছিলেন বেয়ারস্টো। সেই সময়ে তাঁকে রান আউট করেন অ্যালেক্স ক্যারি। খেলার শেষে বেন স্টোকস বলেন, ”আমি ওই ভাবে ম্যাচ জিততে চাই না। ওটা আউট ছিল, সেটা নিয়ে কোনও সন্দেহ নেই। তবে আমি যদি অস্ট্রেলিয়া দলের অধিনায়ক হতাম, তাহলে আম্পায়ারের উপর আরও বেশি চাপ দিয়ে জিজ্ঞেস করতাম যে, ওভার হয়েছে কি না। কিন্তু এটা ক্রিকেটের নীতির বিরুদ্ধে। আমি এটা করতাম না। অস্ট্রেলিয়ার কাছে ওটা ম্যাচ জেতানো মুহূর্ত। কিন্তু আমাকে যদি কেউ প্রশ্ন করেন, ওভাবে ম্যাচ জিততে রাজি কিনা? আমার উত্তর হবে, না।” 

[আরও পড়ুন: মেসির নতুন ঠিকানা ইন্টার মায়ামি, এখনও মহাতারকাকে বেতন দেয় বার্সা]

 

স্টোকসের সুরেই সুর মেলান গ্রেট ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনাক। তাঁর মুখপাত্র বলেন, ”বেন স্টোকসের সঙ্গে আমি একমত। অস্ট্রেলিয়া যেভাবে ম্যাচ জিতেছে, সেভাবে আমি কখনওই ম্যাচ জিততাম না।”

চাপের মুখে বেন স্টোকস মন জিতে নেন সবার। ১৫৫ রান করেও তিনি জেতাতে পারেননি ইংল্যান্ডকে। সুনাকের মুখপাত্র স্টোকস সম্পর্কে বলেছেন, ”তবে বেন স্টোকসের দুরন্ত এক ইনিংস দেখার সুযোগ হয়েছিল। এককথায় অসাধারণ এক টেস্ট ম্যাচ। সুনাক আশাবাদী হেডিংলিতে হতে চলা তৃতীয় টেস্টে ঘুরে দাঁড়াবে ইংল্যান্ড।”

[আরও পড়ুন: বর্ষসেরা ফুটবলার হতে চলেছেন ছাংতে, উদীয়মান তারকার পুরস্কার আকাশের হাতে]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement