shono
Advertisement

বিরাট উদযাপন, কোহলির জন্মদিনে মুখ্যমন্ত্রীর শুভেচ্ছাবার্তায় মুড়লো শহর

সোশাল মিডিয়াতেও বিরাটকে শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী।
Posted: 09:02 AM Nov 05, 2023Updated: 09:02 AM Nov 05, 2023

অরিঞ্জয় বোস: ভারতীয় ক্রিকেটের ধ্রুবতারার জন্মদিন। বিশ্বকাপের দৌলতে যা উদযাপনের বিরল সুযোগ এসে গিয়েছে শহর কলকাতার কাছে। সে সুযোগ কী আর এ শহর ছাড়তে পারে। কোহলির জন্মদিনে তাই আজ শহরজুড়ে বিরাট আড়ম্বর। আর তাতে শামিল হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

Advertisement

বিরাটকে জন্মদিনের শুভেচ্ছাবার্তা-সহ মুখ্যমন্ত্রীর নামের হোর্ডিং পড়ল শহরের বিভিন্ন প্রান্তে। ইডেন গার্ডেন্সে ক্লাব হাউজের সামনে যেখানে ভারতের টিম বাস ঢুকবে সেখানে। বাইপাস সংলগ্ন সেই পাঁচতারা হোটেলের সামনে, যেখানে ভারতীয় দল থাকছে এবং হোটেল থেকে স্টেডিয়াম পর্যন্ত বিরাটদের যাত্রাপথে, সব জায়গায় দেখা যাচ্ছে বড় বড় ব্যানার-হোর্ডিং। বার্তা অবশ্য খুবই সংক্ষিপ্ত, “বিরাট, তোমাকে জন্মদিনের শুভেচ্ছা।” নিচে মুখ্যমন্ত্রীর নাম। নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলেও ভারতীয় ক্রিকেটের পোস্টার বয়কে শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, জন্মদিনে বিরাট যে তাঁর প্রাণের শহরে দেশের হয়ে খেলবেন, সেটা তাঁর কাছে বাড়তি পাওনা।

[আরও পড়ুন: সঙ্গী AI! পড়ুয়াদের উদ্ভাবনী শক্তি বাড়াতে উচ্চপ্রযুক্তির ল্যাব বসিরহাটের এই স্কুলে]

বিরাট জন্মদিন উদযাপনে কম আয়োজন করেনি বঙ্গ ক্রিকেট সংস্থাও। যে নীল নকশা তৈরি করা হয়েছিল, তাতে বেশ কয়েকটি চমক ছিল। সবচেয়ে বড় চমক ছিল ইডেনের প্রায় সত্তর হাজার গ্যালারির জন্য রাখা হবে ‘কোহলি-মুখোশ’। পাশাপাশি বিরাটের জন্য স্পেশাল বার্থডে কেকেরও ব্যবস্থা রাখা হয়েছিল। সেই কেক কাটার মুহূর্তে গোটা গ্যালারি ‘বিরাট-মুখোশ’ পরে জন্মদিনে শামিল হবে, সেটাই ছিল সিএবির পরিকল্পনা। কিন্তু বোর্ডের তরফে অনুমতি মেলেনি। তাতেও অবশ্য দমছে না সিএবি। কোহলির জন্মদিনে তাঁকে বিশেষ স্মারক হিসাবে দেওয়া হচ্ছে সোনার ব্যাট।

[আরও পড়ুন: মুকেশ আম্বানিকে খুনের হুমকি! তেলেঙ্গানা থেকে গ্রেপ্তার ১৯ বছরের তরুণ]

সেই সঙ্গে অবশ্যই থাকছে বিশালাকার কেক। তিন তলা সেই কেক সাজিয়ে তোলা হচ্ছে অভূতপূর্ব আঙ্গিকে। কীভাবে তৈরি হচ্ছে সেই কেক? ত্রিস্তরীয় কেকের চারিদিকে থাকছে বিরাট কোহলির শতরানের বিভিন্ন মুহূর্ত সম্মিলিত ছবির কাটআউট। কেকের গায়ে বিরাটের নানা মুহূর্তের ছবি। আর শীর্ষে স্বয়ং বিরাট কোহলির মূর্তি। চমকপ্রদ এই কেক তৈরি করেছে কলকাতার প্রসিদ্ধ ও ঐতিহ্যবাহী কেকের দোকান ‘কুকি জার’।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement