shono
Advertisement

যুব বিশ্বকাপে আমেরিকার বিরুদ্ধে নামার আগে আত্মবিশ্বাসী অমরজিৎরা

শুক্রবার প্রথম ম্যাচে ভারতের প্রতিপক্ষ আমেরিকা। The post যুব বিশ্বকাপে আমেরিকার বিরুদ্ধে নামার আগে আত্মবিশ্বাসী অমরজিৎরা appeared first on Sangbad Pratidin.
Posted: 09:38 PM Oct 05, 2017Updated: 04:08 PM Oct 05, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড়দের বিশ্বকাপে ভারত কবে খেলবে? কিংবা আদৌও কোন দিন খেলতে পারবে কি? এসব প্রশ্ন এখন অবান্তর। অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপের ঢাকে কাঠি পড়ে গিয়েছে। আয়োজক দেশ হওয়ার সুবাদে বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছে ভারতও। শুক্রবার ভারতের প্রথম ম্যাচ মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে। বৃহস্পতিবার দিল্লিতে প্রি ম্যাচ প্রেস কনফারেন্সে রীতিমতো আত্মবিশ্বাসী দেখাল ভারতের অনুর্ধ্ব ১৭ ফুটবল দলের কোচ লুইস নর্টন মাতোস ও অধিনায়ক অমরজিৎ সিং-কে। বিশ্বকাপের মঞ্চে নিজেদের সেরাটা দিতে প্রস্তুত ভারত, জানালেন দুজনেই।

Advertisement

[জানেন, কেন যুব বিশ্বকাপের শুরুতে থাকছে না কোনও উদ্বোধনী অনুষ্ঠান?]

হোক না অনুর্ধ্ব ১৭, তবুও বিশ্বকাপ বলে কথা। বয়সভিত্তিক এই আন্তর্জাতিক প্রতিযোগিতার হাত ধরেই বিশ্বকাপের মঞ্চে অভিষেক হতে চলেছে ভারতের। শুক্রবার দিল্লির জওহরলাল নেহরু স্টেডিয়ামে প্রথম ম্যাচ খেলতে নামবে মাতোসের ছেলেরা। প্রতিপক্ষ আমেরিকা। এমনিতে ধারে-ভারে ভারতের থেকে অনেকটাই এগিয়ে প্রতিপক্ষ। বস্তুত, বড়দের বিশ্বকাপের মূলপর্বেও খেলে ফেলেছে আমেরিকা। তবে প্রথম ম্যাচের আগে যথেষ্ট আত্মবিশ্বাসী ভারতের অনুর্ধ্ব ১৭ ফুটবল দলের পর্তুগিজ কোচ লুইস নর্টন মাতোস। বৃহস্পতিবার দিল্লিতে প্রি ম্যাচ প্রেস কনফারেন্সে তিনি বলেন, ‘ আমাদের গ্রুপে সবকটি দলই বড় দল। আমেরিকার শক্তি ও দুর্বলতা আমি জানি। আমরা ইতিহাস তৈরি করতে চাই। মাঠে নেমে নিজেদের ১০০ শতাংশ দেওয়াটাই আমাদের লক্ষ্য।’  অন্যদিকে জীবনের প্রথম বিশ্বকাপ খেলতে নামার আগে টগবগে করে ফুটছে অধিনায়ক অমরজিৎ সিংও। সে বলে, ‘ আমি ভাল সময় ও কঠিন সময় দুটোই পার করে এসেছি। দীর্ঘদিন পরিবার থেকে দুরে থাকা সহজ নয়। তবে মাঠে নেমে নিজেদের উজাড় করে দেওয়াটাই আমাদের লক্ষ্য। আমরা প্রস্তুত।’  তবে নির্বাসনের কারণে প্রথম ম্যাচে খেলতে পারবে না ভারতের নির্ভরযোগ্য ডিফেন্ডার বোরিস সিং।  শুক্রবার আমেরিকার বিরুদ্ধে ভারতের হয়ে কারা খেলবে? এই প্রতিবেদনের শেষে রইল ভারতের অনুর্ধ্ব ১৭ ফুটবল দলের পাঁচ নজরকা়ড়া ফুটবলারের সংক্ষিপ্ত পরিচয়।

[শহরে ফুটবল উৎসবের আগমনী সুর, যুবভারতী স্টেডিয়ামের হালহকিকত কেমন?]

ধীরজ সিং, গোলকিপার: মনিপুরের এই ফুটবলারটি ইতিমধ্যে যথেষ্ট নজর কেড়েছে। বিশ্বকাপ শুরুর আগে ভারতের বেশিরভাগ ম্যাচে গোল দাঁড়িয়েছে ধীরজ। ২০১৩ সাল থেকে জাতীয় দলের হয়ে খেলছে সে। ধীরজ সিংয়ের আন্তর্জাতিক ম্যাচ খেলা অভিজ্ঞতা বিশ্বকাপে ভারতকে ভরসা জোগাবে বলে আশা করছেন বিশেষজ্ঞরা।

সঞ্জীব স্ট্যালিন, ডিফেন্ডার: চণ্ডীগড় ফুটবল অ্যাকাডেমি থেকে উঠে এসেছে ভারতের এই প্রতিশ্রুতিমান ডিফেন্ডারটি। গত বছর অনুর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপের UAE-র বিরুদ্ধে ফ্রিকিক থেকে দুর্দান্ত গোল করে প্রথম নজর কেড়েছিল সঞ্জীব।

অমরজিৎ সিং, মিডফিল্ডার: বিশ্বকাপের ভারতের অধিনায়কত্ব করবে অমরজিৎ সিং। মণিপুরের এই ফুটবলারটিও চণ্ডীগড় ফুটবল অ্যাকাডেমিতেই প্রশিক্ষণ নিয়েছে। মিডফিল্ড থেকে গোটা দলটিকে পরিচালনা করে অমরজিৎ।

কোমল থাটাল, মিডফিল্ডার: এবারে অনুর্ধ্ব ১৭ ফুটবল দলের সবচেয়ে স্টাইলিস্ট ফুটবলার কোমল থাটাল। শুধুমাত্র ডিফেন্স চেরা পাস বাড়ানোই নয়, দলের প্রয়োজনে গোল করতে সিদ্ধহস্ত সিকিমের এই ফুটবলারটি।

অনিকেত যাদব, স্টাইকার: বিশ্বকাপের ম্যাচগুলি গোলের জন্য যাঁর উপর নির্ভর করতে হবে ভারতকে, সে হল অনিকেত যাদব। প্রথমে উইঙ্গার হিসেবে কেরিয়ার শুরু করলেও, পরে স্টাইকারে খেলা শুরু করে সে।

[আবারও পিছিয়ে গেল মারাদোনার কলকাতা সফর]

The post যুব বিশ্বকাপে আমেরিকার বিরুদ্ধে নামার আগে আত্মবিশ্বাসী অমরজিৎরা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার