shono
Advertisement

বিশ্বমঞ্চে ৩৭ টি পদক জেতায় খর্বকায় অ্যাথলিটদের শুভেচ্ছা শেহবাগের

'১৫ আগস্ট ভারতের জন্য ১৫টি সোনা জেতাটা নিঃসন্দেহে গর্বের।' The post বিশ্বমঞ্চে ৩৭ টি পদক জেতায় খর্বকায় অ্যাথলিটদের শুভেচ্ছা শেহবাগের appeared first on Sangbad Pratidin.
Posted: 08:30 PM Aug 17, 2017Updated: 03:00 PM Aug 17, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাঁধে ছোট, কিন্তু প্রতিভায় অনেক বড়। দশ-কুড়িটা নয়, খর্বকায় অ্যাথলিটদের হাত ধরে ৩৭টি পদক এল ভারতের ঝুলিতে। সপ্তম ওয়ার্ল্ড ডর্ফ গেমসে দেশের মুখ উজ্জ্বল করলেন ২১ জন প্রতিযোগী। যার মধ্যে রয়েছে ১৫টি সোনা, ১০টি রুপো এবং ১২টি ব্রোঞ্জ। আর এই চূড়ান্ত সাফল্যের জন্য ভারতীয় অ্যাথলিটদের অভিনন্দন জানিয়েছেন বীরেন্দ্র শেহবাগ।

Advertisement

সম্প্রতি ডেফালিম্পিকে পদক জিতলেও সামান্যতম সম্মান জানানো হয়নি ভারতীয় বধির অ্যাথলিটদের। বিমানবন্দরে তাঁদের শুভেচ্ছা জানাতে কোনও সমর্থক তো ছিলেনই না, হাজির হননি ক্রীড়ামন্ত্রকের কোনও প্রতিনিধিও। চূড়ান্ত অপমানিত হয়ে দীর্ঘক্ষণ অনশনে বসেছিলেন অ্যাথলিটরা। তবে অন্ধকারে থেকে যাওয়া এই বামন অ্যাথলিটরা প্রশংসা আর ক্যামেরার ঝলকানির তোয়াক্কা না করেই নিজেদের সেরাটা দিয়ে দেশকে গর্বিত করতে চেয়েছিলেন। আর সেই ক্ষেত্রে সাফল্যের শিখরে পৌঁছে গিয়েছেন তাঁরা। তবে তাঁদের এই অনন্য কীর্তির জন্য সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছার বাঁধ ভেঙেছে। টরোন্টোয় ভারতীয় দলের এমন অনবদ্য সাফল্যের জন্য টুইট করে অভিনন্দন জানিয়েছেন বীরু। লিখেছেন, ‘বামনদের অলিম্পিক’ হিসেবে পরিচিত ওয়ার্ল্ড ডর্ফ গেমসে অ্যাথলিটরা দারুণ ফল করেছেন। ৩৭ টি পদক জিতে দেশবাসীর মাথা উঁচু করে দিয়েছেন। শেহবাগের পাশাপাশি দলকে শুভেচ্ছা বার্তা দিয়েছেন ক্রীড়ামন্ত্রী বিজয় গোয়েলও।

 

[মিতালিকে অভিনব উপহার শিশুর, মুগ্ধ ভারত অধিনায়ক]

বিশ্বের মোট ২৪টি দেশের ৪০০জন অ্যাথলিট অংশ নিয়েছিলেন এই গেমসে। ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ পদক জয়ী ম্যাথিউর। হাফডজন পদক ঝুলিতে ভরেছেন তিনি। বেঙ্গালুরুর সিভি রাজন্য ২০০ মিটার রেসে জিতে নিয়েছেন সোনা। ১০০ মিটার রেসে সোনাজয়ী অ্যাথলিট দেবাপ্পা মোরে। দলের ম্যানেজার শিবানন্দ গুঞ্জল বলেন, “এ বছর প্রতিযোগীরা দারুণ পারফর্ম করেছে। স্বাধীনতা দিবসে দেশকে একটা বড়সড় উপহার দিতে চেয়েছিলাম। ১৫ আগস্ট ভারতের জন্য ১৫টি সোনা জেতাটা নিঃসন্দেহে গর্বের। দেশে ফেরার পর আমাদের সাফল্যের জন্য সম্মানিতও হয়েছি।”

উচ্চতা কখনওই বাধা হয়ে দাঁড়াতে পারেনি তাঁদের সামনে। জগৎসভায় দেশকে শ্রেষ্ঠ আসনে বসাতে বছরভর পরিশ্রম করে গিয়েছেন। ফল পেয়েছেন অবশেষে। তাই কানাডা থেকে দেশে ফেরার পর তাঁদের মুখে চওড়া হাসি।

[জেতার খিদেই ইউএসপি, সুপার কাপ চ্যাম্পিয়ন হওয়ার পর বললেন জিদান]

The post বিশ্বমঞ্চে ৩৭ টি পদক জেতায় খর্বকায় অ্যাথলিটদের শুভেচ্ছা শেহবাগের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement