shono
Advertisement

প্রেক্ষাপট সাতের দশক, কৌশিকের ‘কাবেরী অন্তর্ধান’-এ শ্রাবন্তী-প্রসেনজিৎ

জানুন বিশদে। The post প্রেক্ষাপট সাতের দশক, কৌশিকের ‘কাবেরী অন্তর্ধান’-এ শ্রাবন্তী-প্রসেনজিৎ appeared first on Sangbad Pratidin.
Posted: 08:47 PM Feb 11, 2020Updated: 08:47 PM Feb 11, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘দৃষ্টিকোণ’, ‘কিশোর কুমার জুনিয়র’ এবং ‘জ্যেষ্ঠপুত্র’র পর আবারও চতুর্থবারের জন্য পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়ের ছবিতে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। প্রিয় ‘বুম্বা’র জন্য ফের একবার রগরগে চরিত্র লিখেছেন পরিচালক। কৌশিক-প্রসেনজিতের টিমে যোগ দিয়েছেন অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়ও। প্রেক্ষাপট সাতের দশক। ছবির নাম ‘কাবেরী অন্তর্ধান’। 

Advertisement

সম্প্রতি পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্ধার্থ শংকর রায়ের বাড়িতে ছবির ঘোষণা করলেন পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় ও অভিনেতা প্রসেনজিৎ চট্টাপাধ্যায়। উপস্থিত ছিলেন অভিনেত্রী শ্রাবন্তীও। উত্তাল সাতের দশকের প্রেক্ষাপটে থ্রিলার ঘরানার গল্প। ‘কাবেরী অন্তর্ধান’ নামের মধ্যেই মিলল থ্রিলারের ইঙ্গিত। সিদ্ধার্থ শংকর রায় যিনি কিনা সাতের দশকে বাংলার মুখ্যমন্ত্রী ছিলেন, তাঁর বাসভবনকেই ছবির ঘোষণার জন্য বেছে নিয়েছেন পরিচালক। অতঃপর, রাজনীতির ছোঁয়া যে রয়েইছে তা বলাই বাহুল্য।

তা ছবির গল্পটা কীরকম? কাহিনির প্রেক্ষাপট ১৯৭৫ সাল। আর সাতের দশকে বাংলার উত্তাল রাজনৈতিক পরিস্থিতি বলতেই মাথায় আসে নকশাল আন্দোলনের কথা। সেরকমই এক প্রেক্ষাপটে শ্রাবন্তী-প্রসেনজিৎ! পরিচালনায় কৌশিক গঙ্গোপাধ্যায়। সেই ছবি নিয়ে সিনেপ্রেমীদের মধ্যে আলাদা একটা আগ্রহ যে থাকবেই, তা বলাই বাহুল্য। সব ঠিক থাকলে, ফেব্রুয়ারিতেই শুরু হচ্ছে কৌশিক-প্রসেনজিৎ জুটির চতুর্থ ছবির শুটিং। প্রযোজনায় সুরিন্দর ফিল্মস।

সিদ্ধার্থ শংকর রায়ের বাড়িতে পরিচালক-অভিনেতা জুটি কৌশিক-প্রসেনজিৎ

[আরও পড়ুন: প্রকাশ্যে ‘গোলন্দাজ’-এর একঝাঁক লুক, ইশা-শ্রীকান্ত-পদ্মনাভকে কেমন লাগছে ছবিতে?  ]

প্রসঙ্গত, দীর্ঘ দিন আগে প্রসেনজিতের ছবিতে শিশু শিল্পী হিসেবে অভিনয় করেছিলেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়। যেখানে তাঁর মেয়ের চরিত্রে দেখা গিয়েছিল অভিনেত্রীকে। কিন্তু এবার কৌশিক গঙ্গোপাধ্যায়ের ফ্রেমে জুটি হিসেবে ধরা দেবেন প্রসেনজিৎ-শ্রাবন্তী। টলিউডের দুই তারকা ছাড়াও ‘কাবেরী অন্তর্ধান’-এর গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে অম্বরীশ ভট্টাচার্য, চূর্ণী গঙ্গোপাধ্যায় এবং পূরব শীল আচার্যকে। উত্তর ভারতের বিভিন্ন জায়গায় হবে ছবির শুটিং।

প্রসেনজিৎ-কৌশিক জুটির আগের ছবিগুলি যেভাবে বাঙালি দর্শকমনে জায়গা করে নিয়েছে। স্বাভাবিকবশতই, ইন্ডাস্ট্রির অন্দরে নতুন ছবির খবরে জল্পনার সৃষ্টি হয়েছে। তা প্রসেজিৎ চট্টোপাধ্যায়কে কীরকম চরিত্রে দেখা যাবে কৌশিক গঙ্গোপাধ্যায়ের আগামী ছবিতে?  কানাঘুষো শোনা গেল, খানিক ‘শেডি’ চরিত্রে অভিনয় করবেন প্রসেনজিৎ। এই ছবির জন্য নাকি ইতিমধ্যেই নিজের লুক নিয়ে এক্সপেরিমেন্ট করতে শুরু করেছেন তিনি। শোনা যাচ্ছে, কৌশিকের মস্তিষ্কপ্রসূত চরিত্রের জন্য দাড়ি রাখতে শুরু করেছেন অভিনেতা। এককথায়, সৃজিতের ‘গুমনামি’, অতনু ঘোষের ‘রবিবার’-এর পর যে আবারও ভিন্ন লুক এবং চরিত্রে ধরা দিতে চলেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, তা বলাই যায়।

[আরও পড়ুন: পৌরহিত্যেও লিঙ্গভেদ কেন? সমাজিক ট্যাবুকে প্রশ্ন ছুঁড়ল ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’র ট্রেলার ]

The post প্রেক্ষাপট সাতের দশক, কৌশিকের ‘কাবেরী অন্তর্ধান’-এ শ্রাবন্তী-প্রসেনজিৎ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement