shono
Advertisement

এবার ইভানের শহরে সৃজিতের ‘উমা’, হবে স্পেশ্যাল স্ক্রিনিং  

ভাষা আলাদা হলেও আবেগ হবে এক। The post এবার ইভানের শহরে সৃজিতের ‘উমা’, হবে স্পেশ্যাল স্ক্রিনিং   appeared first on Sangbad Pratidin.
Posted: 04:06 PM Jul 05, 2018Updated: 06:01 PM Jul 05, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছোট্ট ছেলেটা বড্ড ভালবাসত ক্রিসমাস। মনের বিশ্বাস ছিল, সান্টাক্লজ আসবেই। আর তার জন্য আনবে উপহার। কিন্তু স্বপ্ন আর বাস্তবের ফারাক বিস্তর। ডাক্তার জানিয়ে দিল, বড়দিন পর্যন্ত জীবন সঙ্গ দেবে না ইভানের। তাহলে? তাহলে বাস্তবকেই স্বপ্নের মতো করে সাজানো হবে। এই সিদ্ধান্ত নিয়েছিলেন ইভানের পরিবার। সঙ্গ দিয়েছিল গোটা একটা শহর। অক্টোবরেই ২৫ ডিসেম্বরের সাজে সেজে উঠেছিল কানাডার অন্টারিও। হাসি ফুটেছিল মরণাপন্ন শিশুর মুখে। সত্যিই ক্রিসমাস দেখতে পারেনি ইভান। ঠিক তার আগেই মায়ের কোলে শেষনিঃশ্বাস ত্যাগ করে। কিন্তু সান্টার উপহারের আনন্দটা হয়তো সঙ্গে করে নিয়ে গিয়েছিল। সুদূর কলকাতায় বসেও এ কাহিনি মন ছুঁয়ে গিয়েছিল পরিচালক সৃজিতের। ফল, উমা। জুন মাসেই সৃজিত মুখোপাধ্যায়ের ‘উমা’র অকালবোধন হয় প্রেক্ষাগৃহে। দর্শকদের মন জয় করে নেয় যিশু-কন্যার সারার অভিনয়। এবার অন্টারিও-র দর্শকদের পালা। হ্যাঁ, ইভানের শহরেই ‘উমা’র স্পেশ্যাল স্ক্রিনিংয়ের আয়োজন করা হয়েছে।

Advertisement

[রিয়েল লাইফে নিজেও মাদকাসক্ত ছিলেন, বিস্ফোরক স্বীকারোক্তি রণবীরের]

কলকাতায় এসেছিলেন নিকোল ওয়েলউড। ‘উমা’ দেখে আবেগের স্রোতে ভেসেছেন। এবার তাঁর শহরের বাসিন্দারা, ইভানের পরিচিতরা ‘উমা’র সাক্ষী হবে। সেন্ট জর্জের সানি হিল পার্কে হবে এই স্ক্রিনিং। এই পার্কেই খেলা করত ইভান। পার্কের একটি বেঞ্চও তাঁর নামে ডেডিকেট করা হয়েছে। আর ২০১৫-র অক্টোবরে পার্কের পাশের রাস্তাতেই হাসিমুখে ক্রিসমাস প্যারেড দেখেছিল মরণাপন্ন শিশু। তাই পার্কেই ফের ইভানের জীবন কাহিনির সাক্ষী হবে তার শহরের বাসিন্দারা। হ্যাঁ ভাষা হয়তো আলাদা হবে। কিন্তু আবেগ বইবে এক স্রোতে।

এই স্ক্রিনিংয়ের পরপরই আবার সেন্ট মেরিতে আরেকটি স্ক্রিনিং হবে। সেখানে থাকেন ইভানের আন্ট অ্যাশলে। সেখানে প্রায়ই যেত ইভান। জুলাই মাসের সাত তারিখ টরোন্টোর রিল ওয়ার্ল্ড ফিল্ম ফেস্টিভ্যালে দেখানো হবে ছবিটি। সেখানে ‘উমা’ অফিশিয়াল সিলেকশন।

[আম্বানির পার্টিতে পোশাক বিভ্রাটের শিকার পরিণীতি, বাঁচালেন সিদ্ধার্থ]

The post এবার ইভানের শহরে সৃজিতের ‘উমা’, হবে স্পেশ্যাল স্ক্রিনিং   appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement