shono
Advertisement
Local Train

কমছে লোকাল ট্রেনের স্টপেজের সময়! সত্যিটা কী? জানাল রেল

Published By: Tiyasha SarkarPosted: 10:54 AM Oct 18, 2024Updated: 11:15 PM Oct 18, 2024

সুব্রত বিশ্বাস: কমছে লোকাল ট্রেনের স্টপেজের সময়সীমা? শুক্রবার এমনই এক খবরে ব্যাপক বিভ্রান্তি ছড়াল নিত্যযাত্রীদের মধ্যে। গুঞ্জন শোনা যায়, আগে স্টেশনে ট্রেন থামার যে সময়সীমা ছিল ৫০ সেকেন্ড, তা কমে হচ্ছে ৩০ সেকেন্ড। তুমুল জল্পনার মাঝে অবশেষে এই বিষয়ে মুখ খুলল ভারতীয় রেল। জানিয়ে দেওয়া হল, যে তথ্য ছড়ানো হচ্ছে তা সম্পূর্ণ ভুল।

Advertisement

লোকাল ট্রেনে বহু মানুষের ভরসা। পেটের তাগিদে নিয়মিত দূর-দূরান্তের মানুষ ট্রেনে কয়েকঘণ্টা সফর করে পৌঁছন কলকাতায়। একটা ট্রেন মিস মানেই ভোগান্তি। এরই মাঝে স্টেশনগুলিতে ট্রেন থামার সময়সীমা কমে যাওয়ার খবর প্রকাশ্যে আসার স্বাভাবিকভাবেই ক্ষোভ বাড়ে যাত্রীদের মধ্যে। দাবি করা হয়, শুক্রবার থেকে স্টপেজের সময় বেঁধে দেওয়া হচ্ছে ৩০ সেকেন্ডে। অর্থাৎ এবার মাত্র ৩০ সেকেন্ডেই ওঠা-নামা করতে হবে যাত্রীদের। শোনা যায়, বেশি সময় দাঁড়ানোয় গন্তব্যে পৌঁছতে দেরি করছে লোকালগুলি। যদিও এমন কোনও নিয়ম আনা হয়নি বলে শুক্রবার রাতে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে রেলের তরফে।

রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জিনিয়েছেন এই তথ্য সর্বৈব ভুল। শুক্রবার রাতে রেলের তরফে বিবৃতি জারি করে জানানো হয়েছে, 'শিয়ালদা ডিভিশনে লোকাল ট্রেনে ওঠানামার সময় কমিয়ে ৩০ সেকেন্ড করার যে খবর ছড়িয়ে পড়েছে তা সম্পূর্ণ মিথ্যা এবং বিভ্রান্তিকর। লোকাল ট্রেনে যাত্রীরা ওঠানামা করার জন্য যে সময় পেতেন ভবিষ্যতেও সেই সময়ই পাবেন।'

অফিস টাইমে অধিকাংশ ট্রেনেই প্রবল ভিড় হয়। ৪০ থেকে ৫০ সেকন্ডেও অনেকসময় যাত্রীরা উঠতে পারেন না। ট্রেন মিস হয়। সেখানে সময় আরও কমে গেলে সমস্যা যে আরও বাড়বে তা বলাই বাহুল্য। চরম আশঙ্কার মাঝেই এবার গুজবে  জল ঢাললো ভারতীয় রেল। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কমছে লোকাল ট্রেনের স্টপেজের সময়সীমা, স্পষ্ট জানাল রেল।
  • স্টেশনে ট্রেন থামার যে সময়সীমা ছিল ৫০ সেকেন্ড ছিল, তাই থাকছে।
  • রাতেই বিবৃতি জারি করা হল ভারতীয় রেলের তরফে।
Advertisement