shono
Advertisement

সুপ্রিম কোর্টে ধাক্কা রাজ্যের, শাহজাহানকে নিজেদের হেফাজতে নিতে বাধা নেই সিবিআইয়ের!

শাহজাহান মামলায় হাই কোর্টের সিবিআই তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গিয়েছিল রাজ্য।
Posted: 10:56 AM Mar 06, 2024Updated: 11:18 AM Mar 06, 2024

সোমনাথ রায়, নয়াদিল্লি: সন্দেশখালি মামলায় হাই কোর্টের পর সুপ্রিম কোর্টেও ধাক্কা খেল রাজ্য। হাই কোর্টের নির্দেশে হস্তক্ষেপ করল না শীর্ষ আদালত। অর্থাৎ শাহজাহানকে নিজেদের হেফাজতে নিতে আর বাধা নেই সিবিআইয়ের।  

Advertisement

সন্দেশখালি কাণ্ডের তদন্তভার থাকবে কার হাতে, তা নিয়ে দীর্ঘদিন ধরেই চরমে টানাপোড়েন। প্রথম থেকেই ইডির দাবি ছিল, তদন্তভার দিতে হবে সিবিআইকে। কারণ, রাজ্যপুলিশ তদন্ত করলে তা পক্ষপাতদুষ্ট হতে পারে বলেই বার বার আদালতে তা দাবি করা হয়। পরবর্তীতে শেখ শাহজাহানকে কে গ্রেপ্তার করবে, তা নিয়েও দ্বন্দ্ব তৈরি হয়। শেষে আদালতের নির্দেশে সন্দেশখালির ‘বাঘ’কে গ্রেপ্তার করে পুলিশ। বর্তমানে সিআইডি হেফাজতে রয়েছেন তিনি। এই পরিস্থিতিতে মঙ্গলবার  কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি সন্দেশখালি মামলার তদন্তভার তুলে দেন সিবিআইয়ের হাতে। 

[আরও পড়ুন: ‘তোলাবাজকে একটি ভোটও নয়’, মোদির সভার আগেই শান্তনুর বিরুদ্ধে পোস্টারে ছয়লাপ বনগাঁ]

এর পরই হাই কোর্টের নির্দেশকে চ্যালেঞ্চ করে সুপ্রিম কোর্টে যায় রাজ্য। এদিন সেই মামলাতেই ধাক্কা খেল রাজ্য। সুপ্রিম কোর্ট হাই কোর্টের নির্দেশে হস্তক্ষেপই করেনি। অর্থাৎ হাই কোর্টের রায়ই বহাল থাকছে। শেখ শাহজাহানকে নিজেদের হেফাজতে নিতে কোনও বাধা নেই সিবিআইের। প্রসঙ্গত, হাই কোর্টের নির্দেশ মেনে মঙ্গলবার রাতেই ভবানী ভবনে গিয়েছিলেন সিবিআই আধিকারিকরা। কিন্তু সুপ্রিম কোর্টের অজুহাতে তাঁদের খালি হাতেই ফেরায় সিআইডি।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশে ভয়ংকর গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, মৃত একই পরিবারের তিন শিশু-সহ ৫]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement