shono
Advertisement
Modi cabinet

শপথ মিটতেই বিদ্রোহের সুর মোদি ক্যাবিনেটে! গোপী বলছেন, 'এই পদ চাই না'

Published By: Biswadip DeyPosted: 01:52 PM Jun 10, 2024Updated: 02:16 PM Jun 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবার সন্ধ্যায় শপথ নিলেন এনডিএ সরকারের মন্ত্রিসভার সদস্যরা। সব মিলিয়ে ৭২ জন শপথ নেন এদিন। আর তার পরই বেসুরো বিজেপি (BJP) সাংসদ সুরেশ গোপী। কেরলের গেরুয়া নেতা বলছেন, তাঁর এই পদ চাই না। তিনি একজন সাংসদ হিসেবে ত্রিচূরের মানুষদের জন্য কাজ করতে চান।

Advertisement

ঠিক কী বলছেন সুরেশ? তাঁকে বলতে শোনা গিয়েছে, ''আমার লক্ষ্যই সাংসদ হিসেবে কাজ করা। আমি কিছুই চাইনি। আমি বলেছি আমার পদ চাই না। শিগগিরি এই পদ থেকে নিষ্কৃতি দেওয়া হবে আমাকে। ত্রিচূড়ের ভোটারদের কোনও সমস্যা হবে না। তাঁরা জানেন আমি একজন সাংসদ হিসেবে ওঁদের জন্যই কাজ করব। আমাকে আমার ছবির কাজও করতে হবে।'' প্রসঙ্গত, ৬৫ বছরের সুরেশ একজন অভিনেতা, টিভি সঞ্চালক ও প্লেব্যাক গায়কও।

[আরও পড়ুন: কার্বাইন বনাম সার্ভিস রিভলবার! রানিগঞ্জে ডাকাতদের সঙ্গে খণ্ডযুদ্ধ ‘দাবাং’ আইসির]

কেরল (Kerala) থেকে মাত্র দুজন বিজেপি সাংসদ জায়গা করে নিয়েছেন মোদির ক্যাবিনেটে। তাঁদের অন্যতম সুরেশ। নিকটবর্তী প্রতিদ্বন্দ্বী সিপিআইয়ের সুনীল কুমারকে ৭৪ হাজার ভোটে হারিয়েছেন তিনি। কিন্তু এবার তিনি জানিয়ে দিলেন, মন্ত্রিত্ব তাঁর চাই না। সাংসদ হিসেবেই তিনি কাজ করতে চান। ওয়াকিবহাল মহলের ধারণা, মন্ত্রী হলে যে বাড়তি দায়িত্ব নিতে হবে তা সামলাতে হলে অভিনয় জগৎ থেকে দূরে সরে যেতে হবে সুরেশকে। কিন্তু তা চান না। তাই শপথ নেওয়ার পরই পরিষ্কার জানিয়ে দিচ্ছেন, তিনি কেবল সাংসদই থাকতে চান।

উল্লেখ্য, রবিবাসরীয় সন্ধ্যায় তৃতীয় বারের জন্য দেশের প্রধানমন্ত্রী পদে শপথ নেন নরেন্দ্র মোদি (PM Modi)। তাঁর সঙ্গে শপথ নেন আরও ৭১ জন। তাঁদের মধ্যে ৩০ জন পূর্ণমন্ত্রী। ৩৬ জন প্রতিমন্ত্রী। বাকিরা স্বাধীন দায়িত্বপ্রাপ্ত। মনে করা হচ্ছে, যেহেতু একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি বিজেপি, তাই মোদিরা এনডিএর শরিক দলগুলোর দিকে বিশেষ নজর রেখেছে। আর সেই কারণেই সব মিলিয়ে ভারী হয়েছে মন্ত্রিসভা।

[আরও পড়ুন: শপথ নেওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই কাজ শুরু মোদির, আবাস যোজনায় বড়সড় বদল?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রবিবার সন্ধ্যায় শপথ নিলেন এনডিএ সরকারের মন্ত্রিসভার সদস্যরা।
  • সব মিলিয়ে ৭২ জন শপথ নেন এদিন। আর তার পরই বেসুরো বিজেপি সাংসদ সুরেশ গোপী।
  • কেরলের গেরুয়া নেতা বলছেন, তাঁর এই পদ চাই না। তিনি একজন সাংসদ হিসেবে ত্রিচূরের মানুষদের জন্য কাজ করতে চান।
Advertisement