shono
Advertisement

আম্মার প্রতিশ্রুতি পালন পালানিস্বামীর, বন্ধ ৫০০ মদের দোকান

দ্বিগুণ হল বেকারদের ভাতা... The post আম্মার প্রতিশ্রুতি পালন পালানিস্বামীর, বন্ধ ৫০০ মদের দোকান appeared first on Sangbad Pratidin.
Posted: 07:23 PM Feb 20, 2017Updated: 01:53 PM Feb 20, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জয়ললিতার নির্বাচনী প্রতিশ্রুতি পালন করলেন রাজ্যের নয়া মুখ্যমন্ত্রী ই পালানিস্বামী। সোমবার রাজ্যে ৫০০-রও বেশি মদের দোকান বন্ধ করার নির্দেশ দিলেন তিনি। এআইএডিএমকে-র নির্বাচনী ইশতেহারে তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতা প্রতিশ্রুতি দেন, ফের ক্ষমতায় এলেই ৫০০টি মদের দোকান বন্ধ করে দেবেন।

Advertisement

(ব্যাঙ্ক থেকে টাকা তোলার উর্ধ্বসীমা বাড়াল আরবিআই)

মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পর এদিন ‘আম্মা টু হুইলার স্কিম’ও ঘোষণা করলেন পালানিস্বামী। এই প্রকল্পের অধীনে মহিলারা স্কুটার কিনলে ৫০ শতাংশ ভরতুকি দেবে রাজ্য সরকার। জয়ললিতার নির্বাচনী প্রতিশ্রুতি মোতাবেক মাতৃত্বকালীন সুবিধাও বাড়ানো হল। এখন থেকে ‘ডাক্তার মাথুলক্ষ্মী রেড্ডি’ স্কিমের আওতায় ১২ হাজার টাকার বদলে মিলবে ১৮ হাজার টাকা।

পাশাপাশি, বেকারদের মাসিক ভাতাও বাড়ানো হল। দশম শ্রেণি উত্তীর্ণদের বেকারদের মাসিক ভাতা ১৫০ টাকা থেকে বেড়ে ৩০০ টাকা করা হল। দ্বাদশ শ্রেণি উত্তীর্ণ বেকারদের ভাতা ২০০ টাকা থেকে বাড়িয়ে ৪০০ টাকা করা হয়েছে। স্নাতক উত্তীর্ণ বেকাররা এখন থেকে প্রতি মাসে ৩০০ টাকার বদলে ৬০০ টাকা করে পাবেন।

(এই নতুন নেশাতেই মজছে স্কুল পড়ুয়ারা, চিন্তায় অভিভাবকরা)

The post আম্মার প্রতিশ্রুতি পালন পালানিস্বামীর, বন্ধ ৫০০ মদের দোকান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement