shono
Advertisement

সুপ্রিম নিষেধাজ্ঞাকে বুড়ো আঙুল, হায়দরাবাদে নির্যাতিতার নাম প্রকাশ করে বিতর্কে রাজ্যপাল

একই বিতর্কে নাম জড়িয়েছে এক মন্ত্রীরও। The post সুপ্রিম নিষেধাজ্ঞাকে বুড়ো আঙুল, হায়দরাবাদে নির্যাতিতার নাম প্রকাশ করে বিতর্কে রাজ্যপাল appeared first on Sangbad Pratidin.
Posted: 11:27 AM Dec 01, 2019Updated: 04:36 PM Dec 01, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রমশই আধুনিক হচ্ছি আমরা। হাবেভাবে, কথাবার্তায় সত্যিই অনেক এগিয়ে গিয়েছি সকলে। তবে মননে কি সত্যি এগিয়েছে আমরা? ধর্ষণের শিকার হওয়া কোনও তরুণীকে আজও বাঁকাচোখে দেখে সমাজের অনেকেই? তারপরেও কী বলা যাবে আমরা এগিয়েছি? তাই নির্যাতিতার সম্মান বজায় রাখতে তাঁর ছবি কিংবা পরিচয় গোপন রাখার নির্দেশিকা আগেই জারি করেছিল সুপ্রিম কোর্ট। আর সেই নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়ে তার ঠিক বিপরীত কাজ করলেন তেলেঙ্গানার রাজ্যপাল এবং এক মন্ত্রী। হায়দরাবাদ গণধর্ষণ কাণ্ডে নিহত তরুণীর নাম-পরিচয় এবং তাঁর পরিজনদের ছবি টুইট করে অস্বস্তি বাড়ালেন তাঁরা।

Advertisement

গত বুধবার হায়দরাবাদের অদূরে সামশাবাদ টোলপ্লাজার কাছে স্কুটি রেখে একটি কাজে গিয়েছিলেন ওই তরুণী চিকিৎসক। তা দেখে রাখে চার লরিচালক এবং খালাসি। তারাই চক্রান্ত করে ওই তরুণীর স্কুটি চাকা পাংচার করে রাখে। স্কুটির চাকা সারিয়ে দেওয়ার আশ্বাস দেয় দু’জন। তাদের কথায় বিশ্বাস করেন ওই তরুণী চিকিৎসক। সাহায্যের আশ্বাস দিয়ে ওই তরুণী চিকিৎসককে গণধর্ষণ করে তারা। এরপর গায়ে পেট্রল ঢেলে পুড়িয়ে মারা হয় তাঁকে। পরেরদিন ব্রিজের নিচ থেকে উদ্ধার হয় নির্যাতিতার দগ্ধ দেহ। গলায় গণেশের লকেট দেখে তরুণীর দেহ শনাক্ত করেন পরিজনেরা। এ খবর পাওয়ার পরই নির্যাতিতার বাড়িতে যান তেলেঙ্গানার রাজ্যপাল তামিলিসাই সৌন্দরাজন। পরিজনদের সঙ্গে কথা বলেন তিনি। হায়দরাবাদ গণধর্ষণ কাণ্ডে নির্যাতিতার নাম এবং তাঁর পরিজনদের ছবি টুইট করেন রাজ্যপাল। তাঁকে অনুসরণ করে ঠিক একই কাজ করে বসেন স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিমন্ত্রী জি কিষাণ রেড্ডি।

[আরও পড়ুন: FIR নিতে গড়িমসি, হায়দরাবাদে ধর্ষণ ও খুনের ঘটনায় বরখাস্ত তিন পুলিশ আধিকারিক]

সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী, ধর্ষণের শিকার হওয়া কোনও তরুণীর ছবি কিংবা পরিচয় উল্লেখ করা যায় না। তা সত্ত্বেও কীভাবে রাজ্যপাল এবং স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিমন্ত্রী হায়দরাবাদের নির্যাতিতার পরিচয় এবং পরিজনদের ছবি টুইট করলেন, তা নিয়ে মাথাচাড়া দিয়েছে বিতর্ক। রাজ্যপালের তরফে এ বিষয়ে এখনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে মন্ত্রী জি কিষাণ রেড্ডির দাবি, সুপ্রিম কোর্টের নির্দেশিকা প্রসঙ্গে ওয়াকিবহাল হওয়া সত্ত্বেও কেবলমাত্র রাজ্যপালকে দেখেই গণধর্ষণ কাণ্ডে নির্যাতিতা এবং তাঁর পরিজনদের ছবি টুইট করেছেন তিনি।

এদিকে, এই ঘটনার বিরোধিতায় আন্দোলনের সুর চড়িয়েছেন সমাজকর্মীরা। হায়দরাবাদ থেকে দিল্লি সর্বত্র আছড়ে পড়েছে প্রতিবাদের ঝড়। ঘটনার প্রতিবাদে প্রায় কুড়ি মিনিট হায়দরাবাদের মন্দিরের দরজাও বন্ধ রাখা হয়।

The post সুপ্রিম নিষেধাজ্ঞাকে বুড়ো আঙুল, হায়দরাবাদে নির্যাতিতার নাম প্রকাশ করে বিতর্কে রাজ্যপাল appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement