shono
Advertisement

চরম অমানবিকতা! গাছে ঝুলিয়ে ‘খুন’করা হল হনুমানকে, হাততালি দিলেন প্রত্যক্ষদর্শীরা

ভিডিও ভাইরাল হতেই নিন্দার ঝড় সোশ্যাল দুনিয়ায়। The post চরম অমানবিকতা! গাছে ঝুলিয়ে ‘খুন’ করা হল হনুমানকে, হাততালি দিলেন প্রত্যক্ষদর্শীরা appeared first on Sangbad Pratidin.
Posted: 06:39 PM Jun 29, 2020Updated: 06:39 PM Jun 29, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেরলে হাতি মৃত্যুর ঘটনার ক্ষত এখনও দগদগে। তারই মধ্যে চরম বর্বরতার ছবি ধরা পড়ল তেলেঙ্গানায়। প্রকাশ্য দিবালকে গাছে ঝুলিয়ে দেওয়া হল এক হনুমানকে। ছটফট করে মৃত্যুর কোলে ঢোলে পড়ল সে। আর সেই দৃশ্য রীতিমতো উপভোগ করে হাততালি দিল ভিড় জমানো জনতা।

Advertisement

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় হনুমানকে ‘খুনে’র এই মর্মান্তিক দৃশ্যের ভিডিও ছড়িয়ে পড়ে। তারপরই প্রকাশ্যে ঘটনাটি। ভিডিওতে স্পষ্ট দেখা যায়, তেলেঙ্গানার খাম্মান জেলার আম্মাপালেম গ্রামে এক হনুমানকে ধরে বেঁধে গলায় ফাঁস দিয়ে গাছে ঝুলিতে দেওয়া হচ্ছে। খানিকক্ষণ পরই প্রাণ হারায় সে। যে দৃশ্য দারুণ উপভোগ করছেন প্রত্যক্ষদর্শীরা। ভিডিওটি ছড়িয়ে পড়তেই খবর পৌঁছায় পুলিশের কানে। ঘটনায় জড়িত তিনজনকে এখনও পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে।

[আরও পড়ুন: ‘বিদেশিনীর গর্ভজাত সন্তান দেশপ্রেমিক হতে পারে না’, রাহুলকে কটাক্ষ সাধ্বী প্রজ্ঞার]

কিন্তু কেন অমানবিক আচরণ করা হল সেই হনুমানের সঙ্গে? জানা গিয়েছে, সেই এলাকায় হনুমানের একটি দল ঢুকে পড়েছিল। তাদের লাফালাফি সহ্য করতে না পেরে ‘উচিত শিক্ষা’ দেবে বলে ঠিক করেছিল এক ব্যক্তি। একটি হনুমানকে টিউবওয়েলের নিচে পড়ে যেতে দেখে তাকে ধরে ফেলে স্থানীয় ব্যক্তিটি। তারপরই দড়ি দিয়ে গাছে ঝুলিয়ে দেয়। আশ্চর্যজনকভাবে এমন ঘটনার প্রতিবাদও করেনি অন্যরা। বরং এই হনুমান বধের ‘মজা’র দৃশ্য উপভোগ করতে সেখানে লোক জড়ো হয়ে যায়। ওই ব্যক্তির সাহায্যে পাশেও দাঁড়ায় অনেকে। মানব সমাজের এমন নির্মম রূপ দেখে হতবাক নেটদুনিয়া। ঘটনার ভিডিও ভাইরাল হওয়ার পর থেকেই নিন্দার ঝড় বইছে সোশ্যাল দুনিয়ায়।

তবে এই প্রথম নয়, চলতি মাসেই অসমের বরাক উপত্যকার কাছার জেলায় ১৩টি হনুমানের মৃত্যু হয়। জানা যায়, বিষ খাওয়ার ফলেই প্রাণ হারিয়েছিল তারা। বন্যসমাজের উপর মানব সমাজের একাংশের এই হিংস্র আচরণ মেনে নিতে পারছেন না পশুপ্রেমীরা।

[আরও পড়ুন: দ্রুতগতিতে বাড়ছে সংক্রমণ, বাধ্য হয়ে লকডাউনের মেয়াদ বাড়াল মহারাষ্ট্র সরকার]

The post চরম অমানবিকতা! গাছে ঝুলিয়ে ‘খুন’ করা হল হনুমানকে, হাততালি দিলেন প্রত্যক্ষদর্শীরা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement