shono
Advertisement

মাঝ বসন্তেও হালকা শীতের আমেজ! শুষ্ক আবহাওয়ায় নিম্নমুখী তাপমাত্রা

সপ্তাহান্তে ফের হাওয়া বদল হবে রাজ্যে, পূর্বাভাস আলিপুর আবহাওয়া দপ্তরের।
Posted: 09:38 AM Mar 05, 2024Updated: 09:44 AM Mar 05, 2024

নিরুফা খাতুন: মাঝ বসন্তেও বঙ্গে হালকা শীতের আমেজ। আগামী কয়েকদিন তাপমাত্রার পারদ নিম্নমুখী হবে বলে পূর্বাভাস আলিপুর আবহাওয়া দপ্তরের (Alipore Weather Office)। আপাতত রাজ্যে শুষ্ক আবহাওয়া, বৃষ্টির সম্ভাবনা নেই। হালকা উত্তর-পশ্চিমের হাওয়া বইবে। যার জেরে আগামী তিনদিন সামান্য নামবে তাপমাত্রা। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গরমের (Hot) অনুভূতি বাড়বে। আপাতত উত্তরবঙ্গের দার্জিলিংয়ের পার্বত্য এলাকায় বৃহস্পতি ও শুক্রবার হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। সপ্তাহান্তে তাপমাত্রা বাড়বে, তীব্র হবে গরমের অনুভূতি।

Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, একটি ঘূর্ণাবর্ত রয়েছে অসম সংলগ্ন এলাকায়। মঙ্গলবার রাত থেকে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায়। দক্ষিণবঙ্গে উত্তর-পশ্চিমের হাওয়া বইবে। হালকা শীতল হাওয়ায় তাপমাত্রা নামবে (Temparature reduce)। হাওয়া অফিসের পূর্বাভাস, আগামী তিনদিনে ২ ডিগ্রি তাপমাত্রা নামতে পারে। আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। সকাল সন্ধ্যা মনোরম আবহাওয়া আগামী তিনদিন। সপ্তাহান্তে, শুক্রবার থেকে ফের সামান্য বাড়বে তাপমাত্রা। সপ্তাহের শেষে অনেকটাই তাপমাত্রার পারদ চড়চড়িয়ে বাড়বে।

[আরও পড়ুন: ‘তমলুকে তো অভিজিৎ গঙ্গোপাধ্যায়’, প্রার্থীপদে ‘পরিবারতন্ত্র’ নিয়ে প্রশ্নের মুখে বেফাঁস শিশির!]

উত্তরবঙ্গ শুষ্ক আবহাওয়া (Dry Weather) উত্তরবঙ্গে। আপাতত বৃষ্টি নেই। বৃহস্পতি ও শুক্রবার দার্জিলিংয়ের পার্বত্য এলাকায় বৃষ্টির সম্ভাবনা। কলকাতায় আপাতত বৃষ্টি হবে না। সকালে মনোরম পরিবেশ থাকলেও বেলা বাড়লে গরম বাড়বে। মঙ্গলবার সকালে আংশিক মেঘলা আকাশ থাকলেও পরে ধীরে ধীরে পরিষ্কার আকাশ। শুক্রবার থেকে ক্রমশ বাড়বে উষ্ণতা। কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৭ ডিগ্রি সেন্টিগ্রেড। সোমবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৭ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৪৪ থেকে ৮৯ শতাংশ।

[আরও পড়ুন: ইস্তফার পরই তাপস রায়কে ফোন প্রশান্ত কিশোরের, কী কথা হল দুজনের?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার