shono
Advertisement

ধর্মীয় ভাবাবেগে আঘাত, তৃতীয়বার অভিযোগ দায়ের রবিনা-ফারহা-ভারতীর বিরুদ্ধে

গোটা ঘটনায় ক্ষমা চেয়েছেন অভিনেত্রী ও পরিচালক। The post ধর্মীয় ভাবাবেগে আঘাত, তৃতীয়বার অভিযোগ দায়ের রবিনা-ফারহা-ভারতীর বিরুদ্ধে appeared first on Sangbad Pratidin.
Posted: 10:47 AM Dec 30, 2019Updated: 10:47 AM Dec 30, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক সপ্তাহের মধ্যে একই ঘটনায় তৃতীয়বার থানায় অভিযোগ দায়ের হল অভিনেত্রী রবিনা টন্ডনের বিরুদ্ধে। তাঁর পাশাপাশি এফআইআর করা হয়েছে পরিচালক ফারহা খান এবং জনপ্রিয় মহিলা কমেডিয়ান ভারতী সিংয়ের বিরুদ্ধেও।

Advertisement

কী নিয়ে অভিযোগ? বড়দিন উপলক্ষে বিশেষ পর্ব আয়োজিত হয়েছিল এক কমেডি শোয়ে। টেলিপর্দার সেই শো’তে হাজির ছিলেন ফারহা খান এবং অভিনেত্রী তথা রিয়ালিটি শোয়ের বিচারক রবিনা। টেলিভিশনের ওই জনপ্রিয় কমেডি শো’তে ফারহা, ভারতী এবং রবিনা– এই তিনজনই একাধিকবার ‘Christianity’ (খ্রিস্টধর্ম) শব্দটি ব্যবহার করেছেন তাঁদের কথোপকথনের মধ্যে। আর ঠিক সেখানেই ওঠে আপত্তি। কেন কোনও ধর্মের নাম করে দর্শকদের কাছে সেই বিষয়টি হাসির খোরাক করে তোলা হবে? এই প্রশ্ন তোলেন সংশ্লিষ্ট ধর্মাবলম্বীরা। ন্যাশনাল টেলিভিশনে এভাবে ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়া সেলেবদের উচিত হয়নি। সেই দাবি তুলে গত বুধবার প্রথমবার পাঞ্জাবের অমৃতসরের থানায় লিখিত অভিযোগ দায়ের হয় ফারহা, রবিনা এবং কমেডিয়ান ভারতীর নামে। অমৃতসর রুরাল এসএসপি বিক্রমজিৎ দুগ্গাল বলেছিলেন, “আমরা কেস রেজিস্টার করেছি। ঘটনার তদন্ত করা হচ্ছে।”

[আরও পড়ুন: পর্দায় মালালার জীবনী, নতুন বছরেই আসছে ‘গুল মাকাই’]

তবে শুধু অভিযোগ জানিয়েই চুপ থাকেননি খ্রিস্ট ধর্মাবলম্বীরা। অমৃতসরের অঞ্জালায় সম্প্রতি একটি বিক্ষোভ মিছিলও বের করেছিলেন স্থানীয়রা। যার জেরে অঞ্জালা থানাও সংশ্লিষ্ট শোয়ের ভিডিও দেখে বলিউড তারকাদের নামে এঅফআইআর দায়ের করতে বাধ্য হয়। আর রবিবার ফিরোজপুরের এসএসপি বিবেক শীল জানান, পাঞ্জাবের কম্বোজ নগরের এক বাসিন্দা ওই তিনজনের বিরুদ্ধে ফের এফআইআর দায়ের করেছেন। ভারতীয় দণ্ডবিধির ২৯৫-এ ধারায় তাঁদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

যদিও গত শুক্রবারই গোটা ঘটনার জন্য ক্ষমা চেয়ে নেন পরিচালক ফারহা খান। তিনি টুইট করেন, “আমি প্রত্যেক ধর্মকেই সম্মান করি। ইচ্ছাকৃতভাবে কাউকে অসম্মান করতে চাইনি। রবিনা টন্ডন, ভারতী সিং আমার এবং গোটা টিমের তরফে আমি ক্ষমাপ্রার্থী।” টুইট করে ক্ষমা চেয়ে নেন রবিনাও। লেখেন, “ধর্মীয় ভাবাবেগে আঘাত লাগে আমি এমন কোনও কথা বলিনি। কাউকে আঘাত করা আমাদের তিনজনের উদ্দেশ্য ছিল না। কিন্তু তাতে যদি ব্যথিত হয়ে থাকেন, তবে আমি মন থেকে ক্ষমা চাইছি।”

[আরও পড়ুন: ‘এখনও অনেক কাজ বাকি’, দাদাসাহেব ফালকে পুরস্কার গ্রহণ করে মন্তব্য অমিতাভের]

The post ধর্মীয় ভাবাবেগে আঘাত, তৃতীয়বার অভিযোগ দায়ের রবিনা-ফারহা-ভারতীর বিরুদ্ধে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement