shono
Advertisement

‘ব্রহ্মচারী’ ময়ূরের অশ্রুতেই গর্ভবতী হয় ময়ূরী, বিচারপতির মন্তব্যে বিতর্ক

তোলপাড় সোশ্যাল মিডিয়া৷ জানেন নেট দুনিয়ার বাসিন্দাদের কী মত? The post ‘ব্রহ্মচারী’ ময়ূরের অশ্রুতেই গর্ভবতী হয় ময়ূরী, বিচারপতির মন্তব্যে বিতর্ক appeared first on Sangbad Pratidin.
Posted: 02:26 PM Jun 01, 2017Updated: 08:56 AM Jun 01, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পশুর পর এবার পাখি। বিতর্কের নয়া বিষয় ময়ূরের মিলন প্রক্রিয়া। যার সূত্রপাত হয়েছে গরুর মাধ্যমেই। গরুকে জাতীয় পশু ঘোষণা করার সুপারিশ করতে গিয়ে ময়ূরের মিলনের প্রসঙ্গ তুলে আনেন রাজস্থান হাই কোর্টের বিচারপতি মহেশচন্দ্র শর্মা।  তাঁর মতে, আজীবন ব্রহ্মচারী থাকে ভারতের জাতীয় পাখিট। তাহলে প্রজনন কেমন করে হয়?  মহেশচন্দ্রের বক্তব্য অনুযায়ী, ময়ূরের অশ্রুজল পান করেই নাকি গর্ভবতী হয় ময়ূরী।

Advertisement

রাজস্থান হাই কোর্টের বিচারপতি হিসেবে এটিই ছিল মহেশচন্দ্রের শেষ মামলা৷ নিজের অন্তিম এজলাসে তিনি কেন্দ্রকে পরামর্শ দেন, গরুকে জাতীয় পশু হিসেবে ঘোষণা করুক কেন্দ্র ও গোহত্যায় দোষী সাব্যস্তদের যাবজ্জীবন কারাদণ্ডের সাজা দেওয়া হোক৷ এখানেই ক্ষান্ত হননি তিনি৷ আদালতের বাইরেও এ নিয়ে সোচ্চার হন৷ গরুর মাহাত্ম্য ব্যাখ্যা করতে গিয়ে তুলে আনেন ময়ূরের সঙ্গমের প্রসঙ্গ৷ তিনি বলেন, সারা জীবন ব্রহ্মচারী থাকে ময়ূর৷ তার চোখের জলের মাধ্যমেই সন্তানের জন্ম দেয় ময়ূরী৷ ভগবান শ্রীকৃষ্ণও ময়ূরের পালক মাথায় ধারণ করেছিলেন৷ আর গোমাতার গায়ে ঠেস দিয়ে বাঁশি বাজাতেন তিনি৷

[বিতর্কিত সেলফি, টুইটারে ট্রোলড হয়ে পোস্ট ডিলিট করলেন প্রিয়াঙ্কা]

মহেশচন্দ্রের এই ময়ূর-নিষেকের তত্ত্ব প্রকাশ্যে আসতেই সমালোচনার ঝড় ওঠে সোশ্যাল মিডিয়ায়৷ রাজস্থান হাই কোর্টের বিচারপতির মন্তব্য নিয়ে মশকরা করতেও ছাড়েননি অনেকে৷


 

 

অবশ্য এই প্রসঙ্গে জানিয়ে রাখা ভাল যে ময়ূরের মিলন জগতের বাকি প্রাণীদের মতোই স্বাভাবিক৷ দেখুন তারই টুকরো ঝলক-

 

[কেন্দ্রের গবাদি পশু নির্দেশিকা নিয়ে আইনি লড়াইয়ের প্রস্তুতি রাজ্যের]

The post ‘ব্রহ্মচারী’ ময়ূরের অশ্রুতেই গর্ভবতী হয় ময়ূরী, বিচারপতির মন্তব্যে বিতর্ক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement