shono
Advertisement

একলাফে নদী ডিঙোলো বাঘ! বনের রাজার ‘লং জাম্প’ দেখে হতবাক নেটদুনিয়া, দেখুন ভিডিও

২০ ফুট লাফ বাংলার বাঘের!
Posted: 07:36 PM Mar 25, 2024Updated: 07:37 PM Mar 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বনের রাজার শক্তি সম্পর্কে ওয়াকিবহাল সকলে। তবে কিনা রাজামশাইয়ের প্রতাপ চাইলেই দেখা যায় না। কারণ রয়্যাল বেঙ্গল টাইগারের থাকে গভীর জঙ্গলে। লোকালয়ে এলে বিপদ উভয়পক্ষের। তবে কিনা বন দপ্তরের সৌজন্যে মাঝে মাঝে প্রকাশ্যে আসে কিছু ভিডিও। তেমনই এক ভিডিও দেখে মুগ্ধ নেটিজেনরা। যেখানে দেখা গিয়েছে, ‘ব্যঘ্র বিক্রম’। বিরাট লাফ দিয়ে ছোট নদী ডিঙোচ্ছে বাঘ।

Advertisement

চমকে দেওয়া ভিডিওটি এক্স হ্যান্ডেলে পোস্ট করেছেন ইন্ডিয়ান রেইলওয়ে অ্যাকাউন্টস সার্ভিসের আধিকারিক অনন্ত রুপানগুড়ি। যেখানে শুরুতে সুন্দরবন জাতীয় উদ্যানের প্রধান আকর্ষণ বাংলার বাঘকে মেজাজে হাঁটতে দেখা গিয়েছে। এর পর জঙ্গলের ভিতরে বয়ে চলা একটি ছোট নদীকে স্রেফ লাফ দিয়ে পাড় হয় রয়্যাল বেঙ্গল টাইগার। বাঘ বাবাজির এই প্রকাণ্ড লাফ দেখেই মাথা ঘুরে গিয়েছে নেটদুনিয়ার।

অনন্ত রুপানগুড়ি ক্যাপশানে লিখেছেন, ‘সুন্দরবনে ২০ ফুটেরও বেশি লাফ! জীবনে একবারই দেখা যায়। আমি জানি ভিডিওটি ভাইরাল হয়েছে। যদিও এই আশ্চর্য দৃশ্যের জন্য সেটুকুও যথেষ্ট নয়।’ একই ভিডিও ইন্সটাগ্রামে শেয়ার করেন বন্যপ্রাণ ফটোগ্রাফার হর্ষল মালভানকর। যার ভিউ হয়েছে ৬ মিলিয়ানেরও বেশি। সঙ্গে শক্তিশালী বাঘের কীর্তি দেখে মন্তব্যের বন্যা বইছে।

 

[আরও পড়ুন: ‘অনেক বড় দায়িত্ব, বিজেপির মান রাখব’, বললেন রামরাজ্যের প্রার্থী ‘রাম’ অরুণ গোভিল]

এক নেটিজেন লিখেছেন, ‘জঙ্গলের সবচেয়ে শক্তিশালী এবং কৌশলী প্রাণী।’ মুগ্ধতা প্রকাশ করে আরেক নেটিজেন লিখেছেন, ‘এমন দৃশ্য আগে কখনও দেখিনি। ‘ একজন লিখেছেন, ভেবে দেখুন ওই পায়ে কতখানি জোর, যা দেড়শো থেকে দুশো কেজির শরীরটাকে সজোরে শুন্যে ছুড়ে দিচ্ছে।’ একাধিক নেটিজেন সুন্দরবন এবং বাংলার বাঘের প্রতি আকর্ষণ তথা মুগ্ধতা প্রকাশ করে মন্তব্য করেছেন।

 

[আরও পড়ুন: রাতে প্রার্থী ঘোষণা বিজেপির, সকালেই রেখা পাত্রর বিরুদ্ধে পোস্টার সন্দেশখালিতে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার