shono
Advertisement

এখনও মেডিক্যাল টিমের পর্যবেক্ষণে অনুব্রত, শ্বাসকষ্ট দূর করতে নাকে বসল বিশেষ মেশিন

সিবিআইকে অনুব্রতর শারীরিক অবস্থার বিস্তারিত রিপোর্ট দিল হাসপাতাল কর্তৃপক্ষ।
Posted: 07:07 PM Apr 08, 2022Updated: 06:12 PM Apr 09, 2022

ক্ষীরোদ ভট্টাচার্য: শ্বাসপ্রশ্বাসের সমস্যা মেটাতে বিশেষ মেশিন বসানো হল তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের অঙ্গে। এখনও একাধিক শারীরিক সমস্যা রয়েছে। তাঁর শারীরিক পরিস্থিতির সমস্ত আপডেট সিবিআইকে জানাল এসএসকেএম হাসপাতাল কর্তৃপক্ষ।

Advertisement

বুধবার সকালে গরুপাচার কাণ্ডে সিবিআই দপ্তরে হাজিরার বদলে একাধিক সমস্যা নিয়ে এসএসকেএম হাসপাতালের (SSKM Hospital) উডবার্ন ওয়ার্ডে ভরতি হন বীরভূমের দাপুটে নেতা অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)। তাঁর চিকিৎসার দায়িত্বে রয়েছে আট সদস্যের মেডিক্যাল টিম। অবস্ট্রাকটিভ স্লিপ অ্যাপনিয়া রোগে ভুগছিলেন অনুব্রত। এক্ষেত্রে মুখ খুলে হা করে ঘুমালে শ্বাসনালী সরু হয়ে যায়। ফলে অক্সিজেন কম পৌঁছনোয় দমবন্ধ হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। শ্বাসপ্রশ্বাস স্বাভাবিক রাখতে তাই নাকে অটো সিপ্যাপ মেশিন বসানো হল এদিন।

[আরও পড়ুন: “শুভেন্দুকে কেন গ্রেপ্তার করছে না সিবিআই? কীসের নিরপেক্ষতা?”, প্রশ্ন কুণালের]

রাতে ঠিকমতো ঘুম না হওয়ায় দিনে ঝিমুনি ভাব দেখা দিচ্ছিল অনুব্রতর। এদিন এই মেশিন বসানোর ফলে দিনের বেলার সেই ঝিমুনি ভাব কেটে যাবে বলে জানিয়েছেন চিকিৎসকরা। শ্বাসকষ্টের কারণে মিনিটে ৪ লিটার করে অক্সিজেন দিতে হচ্ছিল তাঁকে। আপাতত তা আর দিতে হবে না। পাশাপাশি রক্তে অক্সিজেনের পরিমাণও স্বাভাবিক থাকবে। বুক ধড়ফড়ানি কমবে, কমবে ডায়বেটিসও।

গত দু’দিনের মতো শুক্রবারও দিনভর চিকিৎসকদের নজরদারিতে অনুব্রত। তাঁর শারীরিক পরিস্থিতি পর্যালোচনার জন্য আজও মেডিক্যাল বোর্ড বসেছিল। তাঁর হার্ট ও লিভারের সমস্যা রয়েছে বলে খবর। তবে বাইরে থেকে আনা খাবার খেতে পেরেছেন তিনি।

অনুব্রতকে জেরা করতে না পারার বিষয়টি ইতিমধ্যেই দিল্লিতে (Delhi) রিপোর্ট পাঠিয়েছেন তদন্তকারীরা। তাঁর শারীরিক সমস্যার মাঝে কীভাবে জিজ্ঞাসাবাদ করা হবে, তা নিয়ে সিবিআই (CBI) একাধিক পদক্ষেপ করছে। এদিন এসএসকেএম হাসপাতাল কর্তৃপক্ষের তরফে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকদের অনুব্রতর শারীরিক অবস্থার বিস্তারিত রিপোর্ট দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: SLST মামলা: প্রাক্তন উপদেষ্টার বিরুদ্ধে FIR সিবিআইয়ের, বিরোধিতায় ডিভিশন বেঞ্চে রাজ্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement