shono
Advertisement

পঞ্চায়েত ভোটের অশান্তি, খুনের অভিযোগ, ভাঙড় থেকে গ্রেপ্তার আরাবুল ইসলাম

ভাঙড়ের কাশীপুর থেকে তাঁকে গ্রেপ্তার করে আনা হয়েছে লালবাজারে। শুক্রবার বারুইপুর আদালতে পেশ করা হবে তৃণমূল নেতা আরাবুল ইসলামকে।
Posted: 07:28 PM Feb 08, 2024Updated: 08:10 PM Feb 08, 2024

অর্ণব আইচ ও দেবব্রত মণ্ডল: পঞ্চায়েত ভোটের সময় অশান্তির, মনোনয়নে বাধা দেওয়া, খুনের চেষ্টা-সহ একাধিক অভিযোগ। ভাঙড়ের (Bhangar) কাশীপুর থেকে গ্রেপ্তার তৃণমূল নেতা আরাবুল ইসলাম (Arabul Islam)। বৃহস্পতিবার সন্ধেবেলা তাঁকে গ্রেপ্তার করে উত্তর কাশীপুর থানার পুলিশ। এর পর তৃণমূল নেতাকে লালবাজারে নিয়ে আসা হয়েছে বলে সূত্রের খবর।  

Advertisement

২০২৩ সালের পঞ্চায়েতে নির্বাচনের (Panchayat Election 2023) সময় আইএসএফকে মনোনয়ন দিতে বাধাদানের অভিযোগ উঠেছিল ভাঙড়ের দোর্দণ্ডপ্রতাপ নেতা আরাবুল ইসলামের বিরুদ্ধে। সেখানে এক আইএসএফ (ISF) কর্মী খুন হন। বিধায়ক নওশাদ সিদ্দিকি (Nawsad Siddique) স্থানীয় থানায় আরাবুলের বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করেন। এছাড়া বিজয়গঞ্জ বাজারে বোমাবাজির ঘটনাও ঘটে। সেসবের ভিত্তিতে তদন্ত শুরু হয়। তাঁর বিরুদ্ধে খুনের চেষ্টা, অশান্তি, অস্ত্র রাখা-সহ একাধিক ধারায় মামলা দায়ের হয়েছিল।
 

[আরও পড়ুন: মা হচ্ছেন ইয়ামি গৌতম, সাড়ে ৫ মাসের অন্তঃসত্ত্বা! খুশিতে ডগমগ পরিচালক স্বামী]

এর পর পুলিশ প্রশাসনে বেশ কিছু রদবদল আসে। ভাঙড় এলাকা কলকাতা পুলিশের অধীনে চলে আসে। ভাঙড় এলাকায় তিনটি থানা ছিল। তা সংযুক্তি, বিযুক্তির মধ্যে দিয়ে ভেঙে ৯টি থানা হয়েছে। সেই হিসেব অনুযায়ী উত্তর কাশীপুর থানা আরাবুলের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখছিল। বৃহস্পতিবার সেই থানাই  কাশীপুর থেকে আরাবুলকে গ্রেপ্তার করেছে। লালবাজারে তাঁকে নিয়ে আসা হয়েছে।  শুক্রবার বারুইপুর আদালতে তোলা হবে বলে খবর। ভাঙড়ের নেতা আরাবুলকে গ্রেপ্তারি নিয়ে অবশ্য কটাক্ষ করেছেন শুভেন্দু অধিকারী। তাঁর কথায়, ”আরাবুলকে পুলিশ ধরেছে! লালবাজারে নিয়ে গিয়েছে বিরিয়ানি খাওয়াতে। পরে ঠিক ছেড়ে দেবে।”

[আরও পড়ুন: বাজেটে কল্পতরু মুখ্যমন্ত্রী! লক্ষ লক্ষ সরকারি চাকরি, সিভিক ও চুক্তিভিত্তিক সরকারি কর্মীদের ভাতাবৃদ্ধি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার