shono
Advertisement

হাই কোর্টে মামলা খারিজ, বিচারপতির সমালোচনায় সরব তৃণমূল পুরপ্রধান

বিজেপি বিধায়কের শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলে আদালতে গিয়েছিলেন তিনি।
Posted: 06:28 PM Dec 11, 2023Updated: 06:28 PM Dec 11, 2023

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: বিচারপতির রায়ের সমালোচনায় সরব তৃণমূল (TMC) পুরপ্রধান। বিজেপি বিধায়কের বিরুদ্ধে দায়ের করা মামলা খারিজ হতেই ফুঁসে উঠলেন বনগাঁর পুরপ্রধান গোপাল শেঠ। খোঁচা, “এই রায় ভারত তথা পৃথিবীর কাছে বিস্ময়।”

Advertisement

বনগাঁ দক্ষিণের বিজেপি বিধায়ক স্বপন মজুমদারের অষ্টম শ্রেণির শিক্ষাগত যোগ্যতার শংসাপত্র নাকি জাল! এই অভিযোগ তুলে তদন্তের দাবিতে কলকাতা হাই কোর্টে মামলার আবেদন করেছিলেন বনগাঁর পুরপ্রধান গোপাল শেঠ। পঞ্চায়েত নির্বাচনের আগে এই পিটিশান দায়ের করেছিলেন তিনি। কিন্তু সেই মামলা খারিজ করে দেয় হাই কোর্ট। সোমবার বিধায়ক স্বপন মজুমদার সাংবাদিক সম্মেলনে করে এমনটাই দাবি করেন।

[আরও পড়ুন: এএফসি কাপে নিয়মরক্ষার ম্যাচে হার মোহনবাগানের, ঘরের মাঠে মধুর প্রতিশোধ মাজিয়ার]

বিজেপি বিধায়ক বলেন, “পঞ্চায়েত নির্বাচনের আগে বিজেপিকে কালিমালিপ্ত করার জন্য গোপাল শেঠ আমার শিক্ষাগত যোগ্যতা নিয়ে হাই কোর্টে গিয়েছিল। আদালত সেই মামলা গ্রহণ করেনি।” একইসঙ্গে জানান উচ্চমাধ্যমিক পরীক্ষায়ও তিনি ইতিমধ্যে পাশ করে গিয়েছেন।

এই মামলা খারিজ নিয়ে প্রশ্ন তুলেছেন গোপাল শেঠ। তাঁর কথায়, “যেদিন মামলার শুনানি হয় সেই সময় স্বপন মজুমদারের কোনও আইনজীবী ছিল না। কিন্তু রায়ের সময় আইনজীবী কোথা থেকে এলো? কীভাবে রায় দিল? এটা ভারত তথা পৃথিবীর কাছে বিস্ময়।” বিষয়টি নিয়ে ডিভিশন বেঞ্চ, সুপ্রিম কোর্টে যাবেন বলে জানান গোপাল শেঠ।

[আরও পড়ুন: SLST Protest: জট কাটিয়ে কবে নিয়োগ? SLST আন্দোলনকারী-শিক্ষামন্ত্রী বৈঠকে মিলল ইঙ্গিত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার