shono
Advertisement

Breaking News

আউশগ্রামে তৃণমূল বনাম তৃণমূল! বিধায়কের বিরুদ্ধে FIR দলেরই নেতার!

শাসকদলের অন্দরে শুরু জোর চাপানউতোর।
Posted: 09:33 AM Nov 11, 2023Updated: 10:40 AM Nov 11, 2023

ধীমান রায়, কাটোয়া: আউশগ্রামের বিধায়ক অভেদানন্দ থান্দারের সাংবাদিক সন্মেলনে দলীয় নেতার সঙ্গে আলাপচারিতায় ‘বেফাঁস’ মন্তব্য ঘিরে এলাকার রাজনৈতিক আবহাওয়া সরগরম। এই ঘটনায় বিধায়কের বিরুদ্ধে শুক্রবার আউশগ্রাম থানায় এফআইআর দায়ের করলেন তৃণমূল কংগ্রেসেরই এক নেতা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, আউশগ্রাম ২ ব্লক তৃণমূল সহ সভাপতি উজ্জ্বল পাল এদিন আউশগ্রাম থানায় অভেদানন্দ থান্দারের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন। তাঁর অভিযোগ, “একটি ভাইরাল ভিডিওতে বিধায়ককে যা বলতে শোনা যাচ্ছে তা একটি জীবনহানির ঘটনার মতন প্রত্যক্ষ হুমকি। অভেদানন্দ থান্দার পূর্ব বর্ধমান জেলার তৃণমূল কংগ্রেসের সভাপতি তথা কাটোয়ার বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়কে প্রাণে মেরে দেওয়ার চক্রান্ত করছেন। এটি এমন একটি প্ররোচনামূলক বিবৃতি যাতে প্ররোচিত হয়ে রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়ের জীবনহানি ঘটতে পারে।”

Advertisement

যদিও এই অভিযোগের প্রসঙ্গে বিধায়ক অভেদানন্দ থান্দার বলেন,” সামান্য ঠাট্টা ইয়ার্কি নিয়েও যেভাবে অন্য মাত্রা দেওয়া হচ্ছে তা অত্যন্ত দুর্ভাগ্যজনক। আমার বিরুদ্ধে কয়েকজন রাজনৈতিক ষড়যন্ত্র করছে। দলের নেতৃত্বের সঙ্গে বিষয়টি নিয়ে কথাও হয়েছে।” জানা গিয়েছে, গত রবিবার আউশগ্রামের বিধায়ক অভেদানন্দ থান্দারের আহ্বানে গুসকরার একটি লজে দলের বিজয়া সম্মিলনী পরবর্তী সাংবাদিক সম্মেলন ডেকেছিল তৃণমূল কংগ্রেস। এই সম্মেলনে আউশগ্রাম ১, আউশগ্রাম ২ ব্লক তৃণমূলের নেতৃত্ব, গুসকরা শহর তৃণমূল কংগ্রেস কমিটির নেতৃত্ব উপস্থিত ছিলেন। সাংবাদিক বৈঠকে অন্য এক নেতা বক্তব্য রাখার সময় বিধায়ক অভেদানন্দ থান্দারকে তার পাশে বসে থাকা দলীয় এক নেতা আব্দুল লালনের সঙ্গে ফিসফিস করে কিছু আলোচনা করতে দেখা যায়।

[আরও পড়ুন: কলকাতা থেকে ওড়িশাগামী বাসে আগুন, প্রাণ বাঁচাতে জানালা দিয়ে লাফ যাত্রীদের, মৃত ১]

যদিও সেই আলাপচারিতার কথা তখন অন্যান্যদের কানে আসেনি। কিন্তু পরে ঘটনা অন্যদিকে মোড় নেয়। দেখা যায় সাংবাদিক বৈঠকের সময় অভেদানন্দ থান্দার ও আব্দুল লালনের কথাবার্তা তাদের সামনে রাখা বিভিন্ন সংবাদমাধ্যমের বুমগুলি ও বিধায়কের জামার কলারে লাগানো মাইক্রোফোন ধরে নেয়। আর সেই কথাবার্তা পরবর্তী সময়ে ভাইরাল হয়ে যায়। যেখানে বিধায়ককে রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় সম্পর্কে কিছু বিরূপ মন্তব্য করতে শোনা যায়। আর দলের সাংসদ অসিত মালকে তরকারিতে লঙ্কার গুঁড়ো মিশিয়ে মেরে দেওয়ার কথাও বলতে শোনা যায়। বস্তুতপক্ষে ভিডিওতে স্পষ্ট, অভেদানন্দ থান্দারকে এইসব কথাগুলি হাসিরছলেই বলতে শোনা যায়। কিন্তু বিধায়কের বিপক্ষ গোষ্ঠী স্বভাবতই এটিকে রাজনৈতিক হাতিয়ার করেছে। ঘটনার জেরে অস্বস্তিতে পড়েন বিধায়ক।

শুক্রবার আউশগ্রাম ২ ব্লক তৃণমূলের সহ সভাপতি উজ্জ্বল পাল আউশগ্রাম থানায় এফআইআর দায়ের করেছেন। তার অভিযোগে যদিও অসিত মালের প্রসঙ্গ নেই। উজ্জ্বলবাবুর আশঙ্কা, তৃণমূল জেলা সভাপতি রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়কে মেরে দেওয়ার চক্রান্ত করা হচ্ছে। উজ্জ্বল পাল পুলিশের কাছে তদন্ত চেয়ে বিধায়কের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি করেছেন। জানা গিয়েছে ঘটনার পরিপ্রেক্ষিতে আউশগ্রাম থানার পুলিশ তদন্ত শুরু করেছে। আর এই অভিযোগ প্রসঙ্গে পূর্ব বর্ধমান জেলা তৃণমূল সভাপতি রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় বলেন,”উজ্জ্বল পাল আমার একজন শুভাকাঙ্ক্ষী হিসাবে থানায় অভিযোগ করেছেন। তিনি হয়তো ভেবেছেন আমার কিছু ক্ষতি হতে পারে।” পাশাপাশি দলের বিধায়কের বিরুদ্ধে এফআইআর দায়েরের প্রসঙ্গে রবীন্দ্রনাথবাবু বলেন, “আমি এটা চাইনি। দলের উর্ধ্বতন নেতৃত্ব যা ঠিক করে দেবে আমরা সেটাই মেনে নেব।”

[আরও পড়ুন: ‘বিধায়ক বলে নয়, আমার সম্পত্তি বাবারই’, টানা ৫৩ ঘণ্টা আয়কর তল্লাশির পর হুঙ্কার তন্ময়ের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার