shono
Advertisement

‘বাম আমলেও সুপারিশে চাকরি হয়েছে, আমি প্রমাণ’, উদয়নের সুরে সুর মেলালেন তাপস চট্টোপাধ্যায়

ঠিক কী বলেছেন তাপস চট্টোপাধ্যায়?
Posted: 05:32 PM Mar 30, 2023Updated: 05:32 PM Mar 30, 2023

অর্ণব দাস, বারাসত: এবার উদয়ন গুহর (Udayan Guha) সুরেই সুর মেলালেন রাজারহাট নিউটাউনের তৃণমূল বিধায়ক তথা প্রাক্তন বামনেতা তাপস চট্টোপাধ্যায়। বললেন, “বাম আমলে সুপারিশে চাকরি হয়েছে, তার প্রমাণ আমি নিজে।” তিনি কি নিজেও কারও জন্য সুপারিশ করেছেন? কৌশলে এড়িয়েছে সে বিষয়টা।

Advertisement

গত প্রায় একবছর ধরে শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে তোলপাড় বাংলা। গ্রেপ্তার হয়েছে বাংলার প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়-সহ একাধিক উচ্চপদস্থ আধিকারিকরা। এরই মাঝে চর্চায় উঠে এসেছে, বাম আমলের দুর্নীতি। গত কয়েকদিন ধরে তৃণমূলের তরফে দাবি করা হয়েছে, দুর্নীতি হয়েছে বামেদের আমলেও। সুপারিশে বহু চাকরি হয়েছে। যোগ্যরা বঞ্চিত হয়েছেন। এককালের বামনেতা উদয়ন গুহ (বর্তমানে রাজ্যের মন্ত্রী) দাবি করেছিলেন, তাঁর বাবা কমল গুহর আমলেও সুপারিশে চাকরি হয়েছে। এবার একই দাবি করলেন রাজারহাট নিউটাউনের তৃণমূল বিধায়ক তথা প্রাক্তন বামনেতা তাপস চট্টোপাধ্যায়।

[আরও পড়ুন: ‘শেখানো নয়, রাজনৈতিক প্রজ্ঞা থেকে কথা বলি’, শুভেন্দুকে কড়া জবাব পার্থ চট্টোপাধ্যায়ের]

ঠিক কী বলেছেন তাপসবাবু? তাঁর কথায়, “আমি নিজে প্রমাণ যে বাম আমলে সুপারিশের ভিত্তিতে চাকরি হয়েছে। দল সিদ্ধান্ত নিত কাকে চাকরি দেওয়া হবে। সেই মতো করে পদক্ষেপ করা হত।” তাপস চট্টোপাধ্যায়ের দাবি তিনি জানেন, রাজারহাট এলাকায় কাদের চাকরি হয়েছে সুপারিশে। কিন্তু কারও নাম জানাতে রাজি নন তিনি। এখানেই প্রশ্ন, দলবদলের পর মুখ্যমন্ত্রীকে কেন জানাননি এ বিষয়ে? তাতে তাপসের দাবি, প্রসঙ্গ ওঠেনি। তাই তিনি জানানোর প্রয়োজন মনে করেননি।

[আরও পড়ুন: স্বাধীনতা সংগ্রামীদের ছবি হাতে রাজধানী অভিযানের ডাক! মমতার মুখে নেতাজির ‘দিল্লি চলো’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement