shono
Advertisement

টাকা দিলেই আপনার হয়ে জেল খাটবেন এই বৃদ্ধ!

বুড়ো বয়সের ভীমরতি? The post টাকা দিলেই আপনার হয়ে জেল খাটবেন এই বৃদ্ধ! appeared first on Sangbad Pratidin.
Posted: 06:14 PM Dec 16, 2016Updated: 12:44 PM Dec 16, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টাকার দরকার কার নেই বলুন তো? এ ব্যাপারে প্রথম আর তৃতীয় বিশ্বের একই অবস্থা! সবারই টাকা চাই!
এবং সেই জন্যই সম্প্রতি রাশিয়ার এক ওয়েবসাইটে দেখা গেল এক চাঞ্চল্যকর বিজ্ঞাপন। এক অবসরপ্রাপ্ত বৃদ্ধ দিয়েছেন সেই বিজ্ঞাপন। তাতে বড় বড় করে লেখা- টাকা দিলেই তিনি অন্যের হয়ে জেল খেটে দেবেন!
অবশ্য বৃদ্ধের এই বিজ্ঞাপন যে নিঃশর্ত, তেমনটা ভাবলে ভুল হবে। কোন কোন ক্ষেত্রে তিনি জেল খাটবেন, তার একটা তালিকাও সেই বিজ্ঞাপনে পেশ করেছেন তিনি। তাতে স্পষ্ট লেখা আছে- অপরাধমূলক কাজে দোষী সাব্যস্ত হলে সেই হাজতবাস তিনি করবেন না। এছাড়া তিনি নিতান্তই ছিঁচকে অপরাধের জন্যও জেল খাটতে রাজি নন।
বিজ্ঞাপনের একেবারে শেষে জানিয়েছেন সেই বৃদ্ধ- জেল খাটার জন্য তিনি দিন পিছু নেবেন ৩০০০ রুবল। ভারতীয় মুদ্রায় হিসেব করলে টাকার অঙ্কটা দাঁড়ায় প্রায় ২৮৮০ টাকা।
ভাবছেন তো, এত সামান্য পরিমাণ টাকার জন্য কেন জেল খাটতে চাইছেন ওই বৃদ্ধ? তার চেয়ে তো তিনি কোনও কাজকর্ম খুঁজে নিলেই পারতেন! কিন্তু ভেবে দেখুন, ভারতের অনেক জায়গাতেও কিন্তু এই প্রথা চালু আছে। সেসব ক্ষেত্রে অনেক জায়গায় এর চেয়েও কম টাকায় কোনও প্রভাবশালী ব্যক্তির হয়ে জেল খেটে দেয় গরিব কোনও মানুষ। কখনও বা দলনেতার প্রতি আনুগত্য বশত টাকা ছাড়াই জেল খাটতে চলে যায় অনুরাগীরা।
তবে ভারতে এই প্রথা হামেহাল বর্তমান থাকলেও রাশিয়া এতটা ঝুঁকি নেওয়ার সাহস পায়নি। তাই নজরে আসার সঙ্গে সঙ্গেই বিজ্ঞাপনটা মুছে দেওয়া হয়েছে ওয়েবসাইট থেকে।

Advertisement

The post টাকা দিলেই আপনার হয়ে জেল খাটবেন এই বৃদ্ধ! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement