shono
Advertisement

ঘন কুয়াশার জের, গুয়াহাটিগামী ইন্ডিগোর বিমান ঢাকায়, বিড়ম্বনায় পাসপোর্টহীন ১৯৭ যাত্রী!

ঢাকা ঘুরে ১২ ঘণ্টা পর গন্তব্যে পৌঁছল ইন্ডিগোর বিমান।
Posted: 06:49 PM Jan 13, 2024Updated: 07:25 PM Jan 13, 2024

সুকুমার সরকার, ঢাকা: ফের ইন্ডিগোর বিমান বিভ্রাটে হয়রানি যাত্রীদের। ঘন কুয়াশার কারণে মুম্বই (Mumbai) থেকে গুয়াহাটিগামী (Guwahati) ইন্ডিগো এয়ারলাইনসের একটি বিমান জরুরি অবতরণ করল ঢাকায়। সূত্রের খবর, গুয়াহাটি বিমানবন্দরের কাছে পৌঁছেও দৃশ্যমানতার অভাবে বাংলাদেশের দিকে ঘুরিয়ে দেওয়া হয় বিমানটিকে। শনিবার ভারতীয় সময় ভোর ৪টে নাগাদ ১৭৮ যাত্রী নিয়ে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে উড়ানটি।

Advertisement

বাংলাদেশে অবতরণের পর থেকে যাত্রীরা উড়োজাহাজের ভেতরেই ছিলেন। যেহেতু পাসপোর্ট ছাড়াই ওই যাত্রীদের আন্তর্জাতিক সীমানা অতিক্রম করতে হয়েছে। ঘণ্টার পর ঘণ্টা ধরে আটকে থাকার বিষয়টি যাত্রীরা সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়ে জানাতে থাকেন। তাঁদেরই একজন মুম্বই যুব কংগ্রেসের প্রাক্তন প্রধান সুরজ সিং ঠাকুর। ইম্ফলে কংগ্রেসের ভারত জড়ো ন্যায় যাত্রায় যোগ দিতে তিনি গুয়াহাটিতে যাচ্ছিলেন।

 

[আরও পড়ুন: চালক ঘুমোতেই বিপত্তি, পালটি খেয়ে জতুগৃহ বাস! তেলেঙ্গানায় জীবন্ত দগ্ধ মহিলা]

এক্স হ্যান্ডেলে সুরজ লিখেছেন, ‘ইন্ডিগোর ৬ই ৫৩১৯ ফ্লাইটে করে মুম্বই থেকে গুয়াহাটিতে যাচ্ছিলাম। কিন্তু ঘন কুয়াশার কারণে ফ্লাইটটি গুয়াহাটিতে অবতরণ করতে পারেনি। এর পরিবর্তে এটি ঢাকায় অবতরণ করেছে। এখন যাত্রীরা পাসপোর্ট ছাড়াই বাংলাদেশে আছেন। আমরা উড়োজাহাজের ভেতরেই বসে আছি।’

 

[আরও পড়ুন: চালের দাম নিয়ন্ত্রণে খোলা বাজারে বিক্রির সিদ্ধান্ত কেন্দ্রের]

এদিকে কঠিন পরিস্থিতিতে বিবৃতি দেয় ইন্ডিগো কর্তৃপক্ষও। তারা জানায়, ‘বৈরী আবহাওয়ার কারণে মুম্বই থেকে গুয়াহাটিগামী ইন্ডিগোর ৬ই ৫৩১৯ ফ্লাইটটি ঢাকার দিকে ঘুরিয়ে দেওয়া হয়। ফ্লাইটটিকে ঢাকা থেকে গুয়াহাটিতে ফিরিয়ে নিতে ক্রুদের বিকল্প একটি দলকে আনা হয়েছে। ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইট রাডার২৪-এর তথ্যানুযায়ী, শুক্রবার রাত ৮টা ২০ মিনিটে যাত্রা করে বিমানটি রাত ১১টা ১০ মিনিটে গুয়াহাটিতে পৌঁছানোর কথা ছিল। যদিও তিন ঘণ্টা দেরিতে রাত ১১টা ২০ মিনিটের দিকে মুম্বই থেকে গুয়াহাটির উদ্দেশে রওনা করে। ঢাকা ঘুরে ১২ ঘণ্টা পর সেটি গন্তব্যে পৌঁছেছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement