shono
Advertisement

পর্যটকদের জন্য় সুখবর, অকাল তুষারপাতে বরফের রাজ্য সান্দাকফু

হালকা বৃষ্টি শুরু হতেই পালটে গিয়েছে এলাকার ছবি।
Posted: 04:50 PM Mar 20, 2024Updated: 08:25 PM Mar 20, 2024

বিশ্বজ্যোতি ভট্টাচার্য: পর্যটকদের জন্য় সুখবর। অকালে বরফের সাদা চাদরে মুখ ঢেকেছে সান্দাকফু, ফালুট। হালকা বৃষ্টি শরু হতেই শুরু হয়েছে তুষারপাত। আগামী কয়েকদিন চলবে বৃষ্টি ও তুষারপাত। ফলে তুষারপাত আর বরফের মজা নিতে আনাগোনা বাড়ছে পর্যটকেরও।

Advertisement

মঙ্গলবার রাত থেকে হালকা বৃষ্টি শুরু হতেই পালটে গিয়েছে এলাকার ছবি। দার্জিলিংয়ের সান্দাকফু, ফালুটে তুষারপাত শুরু হয়েছে। তুষারপাত হয়েছে উত্তর ও পূর্ব সিকিমের উঁচু এলাকাতেও। আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, ঘুর্ণাবর্তের জেরে বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প উত্তরের আকাশে ঢুকতে আবহাওয়ার পরিবর্তন শুরু হয়েছে। বেড়েছে মেঘের আনাগোনা।

[আরও পড়ুন: শান্তনু গাঁজাখোর, ভোট দেবেন না! কেন্দ্রীয় মন্ত্রীকে বেনজির আক্রমণ দলেরই বিধায়কের, ভাইরাল অডিও]

 

কেন্দ্রীয় আবহাওয়া দপ্তরের সিকিম কেন্দ্রের অধিকর্তা গোপীনাথ রাহা বলেন, “উত্তর-পশ্চিম উত্তর প্রদেশ এবং আশেপাশের উপরে ঘুর্ণাবর্তের কারণে বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকতে শুরু করেছে। তারই প্রভাবে ঝড় এবং বজ্র-বিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা তৈরি হয়েছে।” আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, বুধবার উত্তরের বিভিন্ন প্রান্তে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি শুরু হয়েছে। দার্জিলিং, কালিম্পং পাহাড়ে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। ফের সান্দাকফুতে হতে পারে তুষারপাত।

[আরও পড়ুন: আচমকা বুকে ব্যথা, হাসপাতালে ভর্তি সব্যসাচী চক্রবর্তী]

বৃহস্পতিবার ঝড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার মাঝারি বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং, কোচবিহার এবং আলিপুরদুয়ার জেলায়। শনিবার উত্তরের প্রতি জেলায় বৃষ্টির সম্ভবনা আছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার