shono
Advertisement

ছবি তোলার জন্যই ঘুরতে যাওয়া? কলকাতার কাছেই রয়েছে ৫ ‘হট ডেস্টিনেশন’

উইকেন্ড ট্রিপে অনায়াসেই যেতে পারেন গ্রুপ নিয়ে।
Posted: 08:01 PM Jul 12, 2023Updated: 08:01 PM Jul 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছবি তুলতে কে না ভালবাসেন। বর্তমানে সোশ্যাল মিডিয়ার যুগে অনেকেই নায়ক-নায়িকা হওয়ার স্বপ্ন দেখেন। যার ফলস্বরূপ হালফিলের হট ট্রেন্ড রিল মেকিং। কিন্তু বাড়ির ছাদে কিংবা বাগানে, রেস্তরাঁ, ক্যাফেতে ফটোশুট করে করে একঘেয়ে লাগছে, তাহলে কুছ পরোয়া নেহি! কলকাতার কাছেপিঠেই রয়েছে একাধিক ডেস্টিনেশন। যেসমস্ত রিসর্টে ‘কিং সাইজ’ লাইফস্টাইল দেখিয়ে মনের সুখে চুটিয়ে ছবি তুলতে পারবেন।

Advertisement

নিশ্চয় জানতে ইচ্ছে করছে জায়গাগুলির নাম? তবে সেই ঠিকানার হদিশ দেওয়ার আগে একটা কথা বলা বাঞ্ছনীয়। হাতে ক্যামেরা কিংবা লাখ টাকার মোবাইল থাকলেই হয় না, ফটোগ্রাফিক সেন্স থাকলে রাস্তায় দাঁড়িয়েও ভাল ফ্রেম পাওয়া যায়, একথা সত্যি। কিন্তু এবার যে ৫টি জায়গার নাম বলব সেখানকার চারদিকে চোখ ফেরালেই ফটো তোলার জন্য একেবারে আদর্শ জায়গা।

১) রায়চকের এফ ফোর্ট রিসর্ট। শান্ত নিরিবিলি এই রিসর্টের পরিবেশে আপনি মন চাঙ্গা করার পাশাপাশি প্রচুর ছবিও তুলতে পারবেন। কলকাতা থেকে মাত্র ৫২ কিলোমিটার দূরে অবস্থিত। যে কোনও উইকেন্ডে পরিবার কিংবা বন্ধুবান্ধবদের নিয়ে বেড়িয়ে পড়তেই পারেন। ফোর্টের লালচে হেরিটেজ প্যাটার্ন কিংবা বাঁশের সাঁকো ফটোর ব্যাকগ্রাউন্ড হিসেবে নেহাত মন্দ হবে না।

২) দীঘা কিংবা পুরীর ভীড় না পসন্দ হলে নির্দ্ধিধায় চলে যান মন্দারমণির ভিক্টোরিয়া বিচ রিসর্টে। নীল সুইমিং পুলের জলে গা ভাসিয়ে কেতাদুরস্থ ফটো তো উঠবেই পাশাপাশি কাছের মানুষদের সঙ্গে জলকেলিও করা হবে। রিসর্টের বাইরেও নিরিবিলি সমুদ্রতটে গিয়ে অনায়াসে ছবি তুলে আসতে পারেন।

৩) সুন্দরবন টাইগার ক্যাম্প আরেকটা ডেস্টিনেশন। বাঘ দেখার শখপূরণের পাশাপাশি প্রকৃতির কোলে ছবি তোলাও হবে। কলকাতা থেকে প্রায় ৯০ কিমি দূরত্বে সপ্তাহান্তেই গাড়ি নিয়ে বেরিয়ে পড়তে পারেন।

৪) কলকাতা থেকে ঢিল ছোঁড়া দূরত্বে! মাত্র ২৬ কিমি দূরে। ধর্মতলা থেকে বাসও পেয়ে যাবেন। নিরিবিলিতে ১ দিনে জন্য কান্ট্রি রোডস-এ কাটিয়েই আসতে পারেন। সুইমিং পুলের নীল জল কিংবা পুল লাগোয়া এড়িয়ার পাশাপাশি গোটা রিসর্টের সাজসজ্জা আপনাকে মুগ্ধ করবে। তবে পকেট ভারী থাকা আবশ্যক।

৫) শেষপাতে বলি পুরনো চাল ভাতে বাড়ে! বৈদিক ভিলেজ হয়তো অনেকেই অনেকবার গিয়েছেন। কিন্তু ফটো তোলার ক্ষেত্রে এই রিসর্টের সাজসজ্জা কিংবা আশাপাশের জায়গাগুলোকে কতটা ব্যবহার করতে পেরেছেন? মাটির বাড়ি। সামনেই শ্যাঁওলা ধরা পুকুর। মেঠো পথ। আহা! কলকাতার কোলাহল থেকে এ যেন ‘নিশ্চিন্তিপুরের’ গ্রাম। ক্যামেরার কেতবাজি দেখিয়ে এখানেও দিব্যি ভাল ভাল ফ্রেম পেয়ে যেতে পারেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement