shono
Advertisement

গুজরাটে ‘নমস্তে ট্রাম্প’ইভেন্টের জন্যই করোনায় বিপর্যস্ত মুম্বই, অভিযোগ শিব সেনা সাংসদের

পরিস্থিতির অজুহাত দেখিয়ে মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসন জারির চক্রান্ত চলেছে বলেও দাবি তাঁর। The post গুজরাটে ‘নমস্তে ট্রাম্প’ ইভেন্টের জন্যই করোনায় বিপর্যস্ত মুম্বই, অভিযোগ শিব সেনা সাংসদের appeared first on Sangbad Pratidin.
Posted: 02:21 PM May 31, 2020Updated: 10:00 PM May 31, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুজরাটের আমেদাবাদে হওয়া আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের অনুষ্ঠানের জন্যই করোনার তাণ্ডবে বিপর্যস্ত হয়ে পড়েছে মুম্বই। রবিবার এই অভিযোগই করলেন শিব সেনার মুখপাত্র ও রাজ্যসভা সাংসদ সঞ্জয় রাউত। এর পাশাপাশি কেন্দ্রীয় সরকার কোনও রকম পরিকল্পনা ছাড়াই লকডাউন জারি করেছে বলেও দাবি করেন তিনি।

Advertisement

রবিবার প্রকাশিত শিব সেনার মুখপত্র সামনায় কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেগেছেন তিনি। লিখেছেন, ‘এটা কোনও ভাবেই অস্বীকার করা যাবে না যে আমেদাবাদের প্রচুর মানুষের সমাবেশ হওয়ার জন্যই গুজরাটে করোনার সংক্রমণ হয়েছে। কারণ আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পকে অভ্যর্থনা জানাতে সেখানে অনেক মানুষ জড়ো হয়েছিলেন। পরে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে এদেশে আসা কিছু প্রতিনিধি মুম্বই এবং দিল্লিতে ঘোরেন। এই ঘটনাগুলি ভাইরাসের সংক্রমণ ছড়াতে সাহায্য করেছে। আর লকডাউনের বিষয়েও কেন্দ্রীয় সরকার কোনও পরিকল্পনা না নিয়েই একে বাস্তবায়িত করার চেষ্টা করেছে। এর ফলে এখন তারা দিশেহারা হয়ে পড়েছে। আর রাজ্যগুলির ঘাড়ে লকডাউন তোলার দায়িত্ব চাপিয়ে দিচ্ছে।’

[আরও পড়ুন: পঙ্গপালের হানাদারি ঠেকাতে কী করছে কেন্দ্র, মোদির ‘মন কি বাত’-এ মিলল না উত্তর]

করোনার সংক্রমণ রুখতে উদ্ধব ঠাকরের সরকার ব্যর্থ, এই প্রচারের মাধ্যমে মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসন জারির চক্রান্ত চলেছে বলেও নিজের প্রতিবেদনে অভিযোগ করেন তিনি। বিজেপির বিরুদ্ধে তোপ দেগে উল্লেখ করেন, ‘ছ’মাস আগেই এই রাজ্য দেখেছে কীভাবে রাষ্ট্রপতি শাসন জারি হয় আর তা তুলে নেওয়া হয়। যদি রাষ্ট্রপতি শাসনের মাপকাঠি রাজ্যগুলির করোনা মোকাবিলার দক্ষতার ভিত্তিতে হয়, তাহলে এটা কমপক্ষে ১৭টি রাজ্যে জারি করতে হবে। যার মধ্যে অনেক বিজেপি শাসিত রাজ্যেরও নাম থাকবে। এমনকী কেন্দ্রীয় সরকারও এই মহামারির মোকাবিলা করতে ব্যর্থ হয়েছে। কারণ, কোনও পরিকল্পনা ছাড়াই ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ করতে নেমেছে তারা।’

[আরও পড়ুন: ‘সুস্থ থাকতে আয়ুর্বেদ প্রতিযোগিতায় অংশ নিন’ দেশবাসীকে আহ্বান প্রধানমন্ত্রী]

The post গুজরাটে ‘নমস্তে ট্রাম্প’ ইভেন্টের জন্যই করোনায় বিপর্যস্ত মুম্বই, অভিযোগ শিব সেনা সাংসদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement