shono
Advertisement

ভয়াবহ দুর্ঘটনা কালিম্পংয়ে, খাদে গাড়ি পড়ে তিস্তায় তলিয়ে মৃত ২

মৃতরা সিকিমের বাসিন্দা।
Posted: 02:53 PM Nov 27, 2023Updated: 05:18 PM Nov 27, 2023

বিশ্বজ্যোতি ভট্টাচার্য, শিলিগুড়ি: ভয়াবহ দুর্ঘটনা কালিম্পংয়ে (Kalimpong)। সোমবার সিকিম থেকে শিলিগুড়ি যাওয়ার পথে গভীর খাদে পড়ে সোজা তিস্তা নদীতে তলিয়ে গেল একটি গাড়ি। গাড়িতে থাকা দুই আরোহীরই মৃত্যু (Death)হয়েছে। তাঁরা দুজনেই সিকিমের বাসিন্দা বলে জানা গিয়েছে। পুলিশ দেহ দুটি উদ্ধার করে। দুর্ঘটনার জেরে ১০ নং জাতীয় সড়ক (NH-10) কিছুক্ষণ বন্ধ থাকতে পারে। 

Advertisement

সোমবার সকালে সিকিম থেকে শিলিগুড়ি (Siliguri) যাচ্ছিল চারচাকার এক ছোট গাড়ি। সিকিমের দুই বাসিন্দা ছিলেন গাড়িতে। কালিম্পংয়ের কাছে লিকুভিড় এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি কয়েকশো ফুট গভীর খাদে পড়ে যায়। ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, নিয়ন্ত্রণ হারিয়ে ছোট গাড়িটি পাহাড়ে ধাক্কা খেয়ে দুমড়ে সোজা খাদে পড়ে তিস্তা নদীতে গড়িয়ে জলে তলিয়ে যায়। গাড়িতে থাকা দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। তাঁদের নাম বিশাল ছেত্রী ও থুপডেন ভুটিয়া। বিশালের বাড়ি সিকিমের মাল্লিতে। থুপডেন গেজিংয়ের বাসিন্দা।

[আরও পড়ুন: কার্নিশে উঠে পড়া বিড়ালকে বাঁচাতে গিয়ে ৮ তলা থেকে পড়ে মৃত্যু মহিলার]

উদ্ধারকাজের জন্য পুলিশের তরফে রঙ্গিত রেসকিউ টিমের সাহায্য চাওয়া হয়। ওই দলটি ঘটনাস্থলে পৌঁছে প্রবল স্রোতে রবারের নৌকা নামিয়ে গাড়িটি উদ্ধার করে। এর পর ক্রেন দিয়ে টেনে গাড়িটিকে খাদ থেকে তোলার ব্যবস্থা হয়। সিকিম সরকারের সঙ্গে যোগাযোগ করে দেহগুলি নিয়ে যাওয়ার ব্যবস্থা করে পুলিশ। ঘটনার পর প্রায় ঘন্টাখানেক জাতীয় সড়কে যান চলাচল বন্ধ থাকে। অক্টোবর মাসে দার্জিলিংয়ের (Darjeeling) সিটংয়ের কারমাথ এলাকায় একটি পর্যটন বোঝাই গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। চালক-সহ সাতজন জখম হয়। সেখানে স্থানীয় বাসিন্দারা উদ্ধার কাজ চালায়।

[আরও পড়ুন: শুভেন্দুর সভার আগে বীরভূমে বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব, ধ্রুব সাহার বিরুদ্ধে ‘চোর’ পোস্টার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার