shono
Advertisement

গ্রাম পঞ্চায়েত এলাকা থেকে পুরসভায় উত্তরণ! পূরণের পথে বাসিন্দাদের দীর্ঘদিনের আশা

এ বিষয়ে কী বলছেন স্থানীয় বিধায়ক কাঞ্চন মল্লিক?
Posted: 02:21 PM Nov 12, 2023Updated: 02:44 PM Nov 12, 2023

সুমন করাতি, হুগলি: কানাইপুর গ্রাম পঞ্চায়েত ও রঘুনাথপুর গ্রাম পঞ্চায়েত – হুগলি (Hooghly) জেলার এই দুই পঞ্চায়েত এলাকা এবার যুক্ত হতে চলেছে শহরের সঙ্গে। উত্তরপাড়া-কোতরং পুরসভার অন্তর্গত হতে চলেছে এই দুই পঞ্চায়েত এলাকা। মানুষের দীর্ঘদিনের দাবি এবার পূরণ হওয়ার পথে। তা নিয়ে আশাবাদী উত্তরপাড়া বিধানসভা কেন্দ্রের বিধায়ক তথা অভিনেতা কাঞ্চন মল্লিক (Kanchan Mallick)। তাঁর বক্তব্য, মানুষের আরও বেশি উন্নয়নের জন্য তাঁর বিধানসভা কেন্দ্রের দুই পঞ্চায়েত পুরসভার সঙ্গে যুক্ত হওয়ার প্রস্তাব এসেছে। চূড়ান্ত সিদ্ধান্ত নেবে রাজ্য সরকার। তবে জনস্বার্থে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার মানুষের কথা রাখবেন বলেই আশা করছেন বিধায়ক।

Advertisement

এই বিষয়ে রঘুনাথপুর পঞ্চায়েত (Gram Panchayat) এলাকার বাসিন্দা গোরাচাঁদ মণ্ডল বলেন, ”মানুষ দীর্ঘদিন ধরে চাইছেন, তাঁদের এলাকা পুরসভা হোক। আগেও এই বিষয়ে অনেকবার কথা হয়েছে। এবার যদি সত্যি এটা সম্ভব হয়, খুবই খুশির খবর।” কানাইপুর পঞ্চায়েতের এক আধিকারিকের কথায়, এই এলাকা পুরসভা হলে মানুষের অনেক সুবিধা হবে। আর যাঁরা ভাবছেন, উত্তরপাড়া পুরসভার সঙ্গে যুক্ত হলে সবাইকে সরকারি কাজকর্মের জন্য উত্তরপাড়া পুরসভায় দৌড়তে হবে, সেটা কিন্তু ঠিক নয়। এই দুই এলাকা পুরসভার সঙ্গে যুক্ত হলেও প্রশাসনিক সব কাজ পঞ্চায়েতে থাকাকালীন যেখানে হতো, সেখানেই সমস্ত কাজ হবে। কানাইপুর (Kanaipur)পঞ্চায়েতের সদস্য নন্দদুলাল নস্কর জানান, তাঁরা যখন ভোটের প্রচারে বেরিয়েছিলেন, তখন অনেক মানুষই প্রশ্ন করেছিলেন, কবে তাঁদের এলাকা পুরসভা হবে। এবার মানুষের সেই দাবি মেনে তাঁদের পঞ্চায়েত পুরসভা হওয়ার পথে। এটা মানুষের জন্য খুবই খুশির খবর।

[আরও পড়ুন: ‘টাইগার ৩’তে প্রাক্তন সলমনের সঙ্গে রোম্যান্সে মশগুল স্ত্রী ক্যাটরিনা! কী বললেন ভিকি কৌশল?

উত্তরপাড়ার তৃণমূল বিধায়ক টলি অভিনেতা কাঞ্চন মল্লিক (Kanchan Mallick)। তাঁকে এই প্রস্তাবের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ”এই দুই পঞ্চায়েত এলাকার মানুষের পুরসভার সঙ্গে যুক্ত হওয়ার দাবি দীর্ঘদিনের, সেই বাম জামানা থেকে। কিন্তু কোনও অজানা কারণে সেটা সম্পূর্ণ হয়ে উঠছিল না। কিন্তু এবার আবার সেই প্রস্তাব এসেছে। আশা করি, মানুষের দীর্ঘদিনের এই দাবি পূরণ হবে। এতে আখেরে লাভ সাধারণ মানুষেরই। কারণ পুরসভা হয়ে গেলে মানুষ আরও বেশি উন্নয়ন পাবে। আর রাজ্যের মানবিক সরকার সবসময় মানুষের উন্নয়নের কথাই ভাবে। এখন সম্পূর্ণ বিষয়টা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন রাজ্য সরকার, রাজ্যের মুখ্যমন্ত্রী। আর এই দুই গ্রামপঞ্চায়েত উত্তরপাড়া পুরসভার একদম লাগোয়া, খুব কাছাকাছি। তাই এই দুই পঞ্চায়েত উত্তরপাড়া পুরসভার সঙ্গে যুক্ত হলে মানুষের লাভ বেশি। এই দুই পঞ্চায়েত এলাকায় উন্নয়নের কাজ আরও ত্বরান্বিত হবে। আর বিধায়ক হিসাবে আমি সবসময় চাই, মানুষ ভালো থাকুক, মানুষের আরও উন্নয়ন হোক।”

দেখুন ভিডিও: 

[আরও পড়ুন: ‘আর বাঁচব না’, ইডি হেফাজতে মৃত্যুভয় তাড়া করছে জ্যোতিপ্রিয়কে!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার