shono
Advertisement

দুধের শিশুদের বিষ ইঞ্জেকশন দিয়ে হত্যা! সাত সদ্যোজাত খুনে অভিযুক্ত ব্রিটেনের নার্স

অভিযোগ, আরও দশজনকে হত্যার চেষ্টাও করেছিলেন তিনি।
Posted: 03:00 PM Oct 11, 2022Updated: 03:01 PM Oct 11, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাসপাতালে অসুস্থ রোগীকে শুশ্রুষা দেওয়াই তাঁদের কাজ। কিন্তু যদি সেই নার্সই বিষ ইঞ্জেকশন তুলে নেন হাতে! কেড়ে নেনে ফুটফুটে দুধের শিশুদের প্রাণ! এমনই ভয়ংকর অভিযোগ উঠল ব্রিটেনের (UK) এক নার্সের বিরুদ্ধে। ৩২ বছরের ওই নার্সের নাম লুসি লেটবি। বলা হচ্ছে, পাঁচটি শিশুপুত্র ও দু’টি শিশুকন্যাকে খুন করেছেন তিনি। সেই সঙ্গে আরও দশজনকে হত্যার চেষ্টাও করেছিলেন। যদিও লুসি সব অভিযোগ অস্বীকার করেছেন। সংবাদ সংস্থা এএফপি সূত্রে এমনটাই জানা যাচ্ছে।

Advertisement

ঠিক কী অভিযোগ অভিযুক্ত লুসির বিরুদ্ধে? উত্তরপশ্চিম ইংল্যান্ডের চেস্টারের কাউন্টি হাসপাতালে কর্মরত ছিলেন ওই নার্স। কাউকে ইনসুলিনের সঙ্গে বিষ মিশিয়ে ইঞ্জেকশন দিয়ে ওই হত্যাকাণ্ড ঘটিয়েছিলেন। আবার বেশি পরিমাণে দুধ বা বাতাস ভরা ইঞ্জেকশন দিয়েও নৃশংস ভাবে শিশুগুলিকে খুন করেছিলেন তিনি।

[আরও পড়ুন: পরপর দু’দিন দেশের করোনা সংক্রমণ নিম্নমুখী, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত দু’হাজারেরও কম]

সরকারি আইনজীবীর দাবি, আচমকাই ওই হাসপাতালে সদ্যোজাতদের মৃত্যুহার বেড়ে যায় অন্য হাসপাতালের তুলনায়। যার ফলে উদ্বেগ বাড়ছিল। দেখা যায়, শিশুগুলির স্বাস্থ্যের অবনতি ঘটেছিল আচমকাই। এমনকী কারও কারও ক্ষেত্রে চিকিৎসা শুরু করা সম্ভব হলেও কোনও রকম সাড়া পাওয়া যায়নি। এরপর তদন্ত আরও গতি নিতেই উঠে আসে লুসির নাম। দেখা যায়, অধিকাংশ ক্ষেত্রেই সেই সময় সেখানে উপস্থিত ছিলেন তিনি। ইতিমধ্যেই মামলার শুনানি শুরু হয়েছে ম্যানচেস্টার ক্রাউন কোর্টে। সেখানে দাবি করা হয়েছে, লুসি নাইট শিফট করার সময়ই ওই ওয়ার্ডের সদ্যোজাতদের মৃত্যুর ঘটনা ঘটেছে। আইনজীবীদের দাবি, কোনও শিশুরই মৃত্যু কিংবা অসুস্থতার কারণ দুর্ঘটনা নয়।

এর মধ্যে সবচেয়ে ছোট শিশুটির বয়স ছিল মাত্র একদিন। সে সুস্থই ছিল। কিন্তু হঠাৎই অসুস্থ হয়ে পড়ে সে। আর মাত্র ৯০ মিনিটের মধ্যেই ঢলে পড়ে মৃত্যুর কোলে। সমস্ত অভিযোগ অবশ্য অস্বীকার করেছেন লুসি।

[আরও পড়ুন: এবার শত্রুর উপর ‘প্রচণ্ড’ আঘাত হানবে বায়ুসেনার প্রমিলা বাহিনী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement