shono
Advertisement

যুদ্ধবিধ্বস্ত দেশের পাশে দাঁড়ানোর আরজি জানাতে ইউক্রেনের মন্ত্রী আসছেন ভারতে

তিনি মোদিকে কিয়েভে জানানোরও আমন্ত্রণ জানাবেন বলে মনে করা হচ্ছে।
Posted: 05:50 PM Apr 08, 2023Updated: 06:26 PM Apr 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেখতে দেখতে এক বছরেরও অনেক বেশি সময় পেরিয়ে গিয়েছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের। এখনও লড়াই চলছে কিয়েভে। এমতাবস্থায় ভারতে আসছেন ইউক্রেনের (Ukraine) উপবিদেশমন্ত্রী ইমাইন জাপারোভা। চারদিনের সফরে ভারতের সঙ্গে ইউক্রেনের দ্বিপাক্ষিক সম্পর্ক থেকে আরও বহু বিষয়েই ওই বৈঠকে আলোচনা হতে পারে বলে মনে করা হচ্ছে।

Advertisement

জানা গিয়েছে, জাপারোভা বিদেশ মন্ত্রকের প্রতিমন্ত্রী মীনাক্ষি লেখি ও উপ-জাতীয় নিরাপত্তা উপদেষ্টা বিক্রম মিসরির সঙ্গে বৈঠক করবেন তিনি। ইউক্রেনের তরফে এক বিবৃতি পেশ করে একথা বলা হয়েছে। সেই বিবৃতিতে জানানো হয়েছে, ভারতের ইউক্রেনের সম্পর্ক উষ্ণ ও বন্ধুত্বপূর্ণ এবং পারস্পরিক সহযোগিতার। গত তিন দশকেরও বেশি সময় ধরে দুই দেশের মধ্যে বাণিজ্য, শিক্ষা, সংস্কৃতি ও প্রতিরক্ষা বিভিন্ন ক্ষেত্রে ক্রমোন্নতি হয়েছে। এই পরিস্থিতিতে তাই ভারতে আসছেন ইউক্রেনের মন্ত্রী।

[আরও পড়ুন: ‘বিরোধীদের জোর ধাক্কা দিয়েছে আদালত’, CBI-ED মামলা খারিজ নিয়ে তীব্র কটাক্ষ মোদির]

এদিকে যুদ্ধকালীন পরিস্থিতিতে এভাবে জাপারোভার ভারত সফর ঘিরে প্রশ্ন উঠছে, এই সফরে তাৎপর্য কী? মনে করা হচ্ছ, যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের পাশে দাঁড়িয়ে মানবিক সহায়তা করার জন্য ভারতের কাছে আরজিও জানাবেন তিনি। পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Modi) কিয়েভে যাওয়ার আমন্ত্রণও তিনি জানাতে পারেন বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: কামড়ে ক্ষতবিক্ষত খুদের শরীর, ছত্তিশগড়ে পথকুকুরের হামলায় মৃত্যু ৫ বছরের শিশুকন্যার!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement