shono
Advertisement

আশঙ্কাই সত্যি! নিখোঁজ ভারতীয় ব্যবসায়ীর দেহ মিলল তুরস্কের ধ্বংসস্তূপে

তুরস্কে ইতিমধ্যে ২৫ হাজার মানুষের মৃত্যু হয়েছে।
Posted: 07:39 PM Feb 11, 2023Updated: 08:24 PM Feb 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আশঙ্কাই সত্যি হল। এক হোটেলের ধ্বংসাবশেষ থেকে উদ্ধার হল তুরস্কে নিখোঁজ ভারতীয়র মৃতদেহ। আঙ্কারার ভারতীয় দূতাবাসের তরফে টুইট করে এই খবর জানানো হয়েছে। মৃতের পরিবারের প্রতি সমবেদনা জানানোর পাশাপাশি পাশে থাকার বার্তা দিয়েছে তারা।

Advertisement

জানা গিয়েছে, ব্য়বসার কাজে তুরস্কে গিয়েছিলেন উত্তরাখণ্ডের বিজয়কুমার। ৬ তারিখের ভয়াবহ ভূমিকম্পের পর থেকেই তাঁর হদিশ মিলছিল না। শনিবার উদ্ধারকাজ চলাকালীন মালাত্যার এক হোটেলের ধ্বংসস্তূপ থেকে তাঁর দেহ উদ্ধার হয়। ভারতীয় দূতাবাসের তরফে টুইট করে সেই শোকবার্তা জানানো হয়েছে। পাশাপাশি দেহটি পরিজনদের হাতে তুলে দিতে দেশে ফেরানোর ব্যবস্থা করা হচ্ছে।

 

[আরও পড়ুন: ‘উদ্দেশ্যপ্রণোদিতভাবে হেনস্তা’, জমি জট বিতর্ক নিয়ে বিশ্বভারতীকে পালটা চিঠি অমর্ত্যর]

গত রবিবার মাঝরাতে ৭.৮ মাত্রার ভূমিকম্পে (Earthquake) কেঁপে ওঠে তুরস্ক। কম্পনের প্রভাব পৌঁছয় সিরিয়ার (Syria)বিস্তীর্ণ অংশ থেকে গ্রিনল্যান্ড পর্যন্তও। পরবর্তী সময়ে ভূবিজ্ঞানীরা হিসেব নিকেশ করে কম্পনের ভয়াবহতা ব্যাখ্যা করতে গিয়ে জানান, এই ভূমিকম্পের ফলে তুরস্ক নিজের অবস্থান থেকে ৬ ফুট সরে গিয়েছে। এখনও পর্যন্ত ২৫ হাজারের বেশি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। গোটা বিশ্ব তুরস্কের দিতে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। ভারতের তরফেও সেখানে অপারেশন দোস্ত চালানো হচ্ছে। উদ্ধারকার্যে সাহায্যের পাশাপাশি চিকিৎসার কাজেও সাহায্য় করছে ভারত।

 

[আরও পড়ুন: অনুষ্টুপের লড়াকু ৮০, রনজি ফাইনালের আরও কাছে বাংলা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement