shono
Advertisement

OMG! জন্তু-জানোয়ার নয়, মানুষের রক্ত চুষে নিচ্ছে এই বাঁদুর!

বাঁদুর এবার রক্তের জন্য মানুষকে আক্রমন করছে।
Posted: 02:00 AM Jan 15, 2017Updated: 08:30 PM Jan 14, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছুঁচলো নাক, মুখের দুপাশে বেরিয়ে আশা শ্বদন্ত। যে কোনও মানুষকে মুহুর্তে সম্মোহিত করে  নেওয়ার অসীম ক্ষমতা। অক্ষয় জীবনের অধিকারী। রাতের অন্ধকারে সুন্দরী তরুণীর রক্ত শুষে নিচ্ছে সেই বাঁদুর-মানুষ। আমাদের সবার পরিচিত হাড় হিম করা গল্পের কাল্পনিক চরিত্র কাউন্ট ড্রাকুলা এবার বাস্তব।

Advertisement

ব্রাজিলের একটি বিশ্ববিদ্যালয়ের গবেষকরা প্রকাশ করলেন এই চাঞ্চল্যকর তথ্য। গবেষকরা জানান যে, ব্রাজিলেরে জঙ্গল একধরনের রক্তচোষা বাঁদুর এবার রক্তের জন্য মানুষকে আক্রমন করছে। সাধারণত ওই বাঁদুরগুলো জন্তু জানোয়ারের রক্ত খেয়ে থাকে। গবেষকদের মতে ক্রমশ জঙ্গল ধ্বংস হয়ে যাওয়ায় নিজের প্রাকৃতিক আস্তানা ও খাদ্য হারাচ্ছে তারা।

ব্রাজিলের ফেডারেল ইউনিভার্সিটি অফ পেরনামবুকোর গবেষক এনরিকো বার্নার্ড জানান, ওই ব্রাজিলের বনে বাঁদুরগুলোর এই পরিবির্তনে তাঁরা আশ্চর্যচকিত। ওই বাঁদুরগুলোর বর্জ্য পরিক্ষা করে মানুষের ডিএনএ পেয়েছেন বলেও জানান তিনি। সহজ শিকার হিসেবে ওই বাঁদুরগুলো বাড়ির বাইরে শুয়ে থাকা মানুষদের রক্ত চুষে নিচ্ছে। ওই বাঁদুরগুলো জলাতঙ্কের মত রোগ ছড়াচ্ছে। এদের লালায় একধরনের রাসায়নিক থাকে যা আক্রান্ত ব্যক্তির অনুভূতিকে অসাড় করে দেয়। ওই গবেষক আরও জানিয়েছেন যে, তাঁর দল কীভাবে এই রক্তচোষা বাঁদুরগুলোর আক্রমন থামানো যায় এই বিষয়ে পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে।

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement