shono
Advertisement

ভাটপাড়া থেকে উদ্ধার প্রচুর কৌটো বোমা-গুলি, রাতভর বোমাবাজিতে উত্তপ্ত সিউড়ির গ্রামও

রাজ্যের বিভিন্ন প্রান্তে অশান্তির ঘটনায় তৃণমূল-বিজেপি চাপানউতোর।
Posted: 10:21 AM Apr 11, 2021Updated: 10:24 AM Apr 11, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ব্যুরো: চতুর্থ দফার ভোটে রক্তে ভিজেছে বাংলার মাটি। বাকি চার দফায় সেই অশান্তি এড়াতে আগেবাগেই তৎপর প্রশাসন। তাই রাজ্যজুড়ে বিভিন্ন এলাকার কুখ্যাত দুষ্কৃতীদের ধরতে চলছে পুলিশি অভিযান। উদ্ধার হচ্ছে বোমা (Bomb)-গুলিও। যেমন শনিবার রাতে উত্তর ২৪ পরগনার জগদ্দল বিধানসভার ভাটপাড়া (Bhatpara) পুরসভার ৩৩ নম্বর ওয়ার্ডের মাদরাল জয়চণ্ডীতলা এলাকার একটি ক্লাব থেকে বিপুল পরিমাণ কৌটো বোমা ও গুলি উদ্ধার হয়। এদিকে, রাতভর বোমাবাজি উত্তপ্ত রইল বীরভূমের সিউড়ি জানুরি গ্রাম। তৃণমূল বিজেপিরর সংঘর্ষে উত্তপ্ত গোটা এলাকা। কোনও হতাহতের খবর নেই। তবে থমথমে এলাকায় টহলদারি চালাচ্ছে সিউড়ি থানার পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে খবর, শনিবার রাতে ভাটপাড়া এলাকায় গোপন অভিযান চালায় পুলিশ। সেই অভিযানেই তাজা কৌটো বোমা, বোমা তৈরির মশলা এবং গুলি উদ্ধার হয়। পুলিশের সন্দেহ, এই ক্লাবে বোমা তৈরির করা হচ্ছিল। পরের দু’টো দফায় উত্তর ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকায় নির্বাচন। সেই বোটে গন্ডগোল পাকানোর উদ্দেশ্যেই বোমা মজুত করা হচ্ছিল বলেই দাবি পুলিশের। তদন্ত শুরু করেছে তাঁরা।

[আরও পড়ুন : প্রধানমন্ত্রীর সভা থেকে ফিরতেই বিজেপি নেতাকে লক্ষ্য করে গুলি, প্রতিবাদে পথ অবরোধ]

পুলিশ সূত্রে আরও খবর, এই ঘটনায় জড়িত সন্দেহে এলাকার ত্রাস অঙ্কিত সাউ, লক্ষ্মণ দেবনাথ-সহ একাধিক দুষ্কৃতীর খোঁজ চলছে। নির্বিঘ্নে ভোট করাতে এদের গ্রেপ্তার করা হতে পারে বলে খবর। বোমা উদ্ধারের ঘটনায় চলছে রাজনৈতিক চাপানউতোর চলছে। এই এলাকা বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের খাসতালুক হিসেবে পরিচিত। তাঁর অভিযোগ, নির্বাচনে অশান্তি পাকাতেই বোমা মজুত করছে তৃণমূল। যদিও পালটা তৃণমূলের মুখপাত্রা কুণাল ঘোষের দাবি, এলাকায় সন্ত্রাসের আবহ তৈরি করতে এই বোমা মজুত করছিল খোদ বিজেপি সাংসদই।

এদিকে, সিউড়ি ২ ব্লকের সাঁইথিয়া বিধানসভা এলাকার জানুরি গ্রামে বিজেপির পতাকা টাঙানো নিয়ে অশান্তির সূত্রপাত হয় শনিবার রাতে। বিজেপির জেলা সভাপতি ধ্রুব সাহার অভিযোগ, রাতে ওই গ্রামে দলীয় পতাকা টাঙাচ্ছিলেন কর্মীরা। তখনই তাদের লক্ষ্য করে বোমাবাজি শুরু করে তৃণমূল কর্মীরা। ৮-১০টা বোমা ছোঁড়া হয় বলে অভিযোগ করেছেন বিজেপি নেতা। সেই সময় বিজেপি কর্মীরা ফিরে আসেন বলেও জানিয়েছেন তিনি। রবিবার ওই গ্রামেই তৃণমূলের কর্মিসভা রয়েছে। তাই এদিন সকালে তৃণমূলের পতাকা টাঙাতে যান দলীয় কর্মীরা। তখন বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা বোমাবাজি করে বলে অভিযোগ করেছেন তৃণমূলের অঞ্চল সভাপতি বলরাম বাগদি। তাঁর অভিযোগ, তৃণমূলের কর্মিসভা বানচাল করতেই বোমাবাজি করেছে বিজেপি। এই ঘটনায় এলাকায় তীব্র আতঙ্ক ছড়িয়েছে। টহল দিচ্ছে সিউড়ি থানার পুলিশ।

[আরও পড়ুন : অবশেষে বাংলায় ভোট প্রচারে আসছেন রাহুল গান্ধী, দোলাচলে প্রিয়াঙ্কা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার