shono
Advertisement

WB By Election: আসানসোল-বালিগঞ্জ উপনির্বাচনে প্রার্থী ঘোষণা বিজেপির, এবার সাংসদ পদের লড়াইয়ে অগ্নিমিত্রা

বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে লড়ছেন নবাগতা কেয়া ঘোষ।
Posted: 07:31 PM Mar 18, 2022Updated: 08:55 PM Mar 18, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আসানসোল ও বালিগঞ্জ কেন্দ্রে উপনির্বাচনের জন্য প্রার্থী ঘোষণা করে দিল বিজেপি (BJP)। আসানসোল লোকসভা কেন্দ্রে এবার সাংসদ পদের জন্য লড়াইয়ে নামছেন বিধায়ক অগ্নিমিত্রা পল (Agnimitra Paul)। তাঁর মূল প্রতিদ্বন্দ্বী তৃণমূলের তারকা প্রার্থী শত্রুঘ্ন সিনহা। আর বালিগঞ্জ কেন্দ্রের প্রার্থী নবাগতা কেয়া ঘোষ (Keya Ghosh)। তিনি বিজেপি মিডিয়া প্যানেলিস্ট। বালিগঞ্জের মতো অভিজাত এলাকায় তাঁর কাঁধে ভর করেই লড়াইয়ে নামছে বঙ্গের গেরুয়া ব্রিগেড। এই কেন্দ্রে তৃণমূলের হয়ে লড়ছেন বাবুল সুপ্রিয়। সিপিএম প্রার্থী ফুয়াদ হালিমের স্ত্রী সায়রা হালিম।

Advertisement

List of BJP candidate for Bye-Election to the LS & VS from WB, Bihar & Maharashtra

 

আসানসোল দক্ষিণের (Asansol Dakshin) বিধায়ক অগ্নিমিত্রা পল। মহিলা মোর্চা নেত্রীর পর বিধায়ক হিসেবে তাঁর পারফরম্যান্স বেশ ভাল। এছাড়া আসানসোল তাঁর পরিচিত এলাকা। ফলে বিধানসভার পর এবার লোকসভার লডা়ইয়েও এখানে অগ্নিমিত্রাকে এগিয়ে দেওয়া হল। এমন সুযোগ পেয়ে আপ্লুত অগ্নিমিত্রা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। অগ্নিমিত্রার লড়াই তৃণমূলের শত্রুঘ্ন সিনহা এবং সিপিএমের জেলা কমিটির সদস্য পার্থ মুখোপাধ্যায়ের বিরুদ্ধে। বাবুল সুপ্রিয়র ছেড়ে যাওয়া জায়গায় কি অগ্নিমিত্রা পারবেন গেরুয়া শিবিরের জয়ের ধারা অব্যাহত রাখতে? ইতিমধ্যেই তা নিয়ে গুঞ্জন শুরু হয়ে গিয়েছে। 

পার্টি অফিসে অগ্নিমিত্রাকে মিষ্টিমুখ করালেন কর্মীরা।

[আরও পড়ুন: মদ্যপ অবস্থায় বন্ধুর স্ত্রীকে আবির মাখানো নিয়ে বচসা, রিজেন্ট পার্কে গুলিতে খুন যুবক!]

অন্যদিকে, বালিগঞ্জ (Ballygunge) বিধানসভা কেন্দ্রের লড়াইয়ে একেবারে নতুন মুখ তুলে এনেছে বিজেপি। এই কেন্দ্রের প্রার্থী প্রাক্তন সাংবাদিক কেয়া ঘোষ। তিনি মহিলা মোর্চার অত্যন্ত সক্রিয় নেত্রী, দলের মুখপাত্র হিসেবেও দায়িত্ব সামলেছেন। অভিজাত এলাকার নির্বাচনী লড়াইয়ে তাই নবাগতাকে নামিয়েই বাজিমাত করার লক্ষ্যে এগোল গেরুয়া শিবির। এখানে তাঁর প্রতিদ্বন্দ্বী তৃণমূলের তারকা প্রার্থী বাবুল সুপ্রিয় ও সিপিএমের সায়রা শাহ হালিম। নতুন লড়াইয়ে ঝাঁপানোর আগে কেয়ার বার্তা, একার নয়, এই লড়াই দলের সকলের।  

[আরও পড়ুন: দক্ষিণ-পূর্ব এশিয়া এবং ইউরোপে ফের করোনার দাপট, রাজ্যগুলিকে নয়া নির্দেশিকা মোদি সরকারের]

আগামী ১২ এপ্রিল রাজ্যের  দুই কেন্দ্রে উপনির্বাচন (WB By election)। ১৬ তারিখ ফলপ্রকাশ। তিন শিবিরই প্রার্থী ঘোষণা করে যুদ্ধের দামামা বাজিয়ে দিয়েছে। এবার প্রচারপর্ব শুরু হতে চলেছে। শেষমেশ দুই কেন্দ্রের জনমত কার পক্ষে যায়, তা বোঝা যাবে ১৬ এপ্রিল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement