shono
Advertisement

মানুষের সমর্থন না থাকলে পদ্মের একটা পাপড়িও ফুটবে না: পার্থ

গণতন্ত্রের গলা টিপে মিষ্টিমুখ চলছে, পালটা কটাক্ষ দিলীপের। The post মানুষের সমর্থন না থাকলে পদ্মের একটা পাপড়িও ফুটবে না: পার্থ appeared first on Sangbad Pratidin.
Posted: 06:06 PM Apr 09, 2018Updated: 01:11 PM Jun 06, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পঞ্চায়েত ভোটে মনোনয়ন জমা দেওয়ার পালা শেষ। অভিযোগ, পালটা অভিযোগে সরগরম সপ্তাহ অতিক্রান্ত। সোমবার সন্ধেয় পঞ্চায়েতের ছবিটা অনেকটাই পরিষ্কার শাসক ও বিরোধীদের কাছে। তবে তরজায় ইতি পড়ল না।

Advertisement

[  মিলেছে শুধুই বঞ্চনা, পঞ্চায়েত ভোট বয়কটের সিদ্ধান্ত ছিটমহলের বাসিন্দাদের ]

এদিন সন্ধেয় সাংবাদিক বৈঠকে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় জানান, কংগ্রেস গিয়েছিল হাই কোর্টে। বিজেপি সুপ্রিম কোর্টে। কিন্তু দুটো পরিকল্পনাই ব্যর্থ হয়েছে। তাঁর দাবি, গ্রামীণ অর্থনীতিকে চাঙ্গা করে উন্নয়নের জোয়ার এনেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। গত ছ-সাত বছরে মমতা যেভাবে বাংলার সাধারণ মানুষের জন্য কাজ করেছেন, ২ টাকা দরে চাল দেওয়া থেকে কন্যাশ্রী-রূপশ্রী-স্বাস্থশ্রী- সবুজসাথী প্রকল্প চালু করেছেন তাতে মানুষ খুশি। পার্থবাবু বলেন, মানুষ চায় যে, তাঁদের পঞ্চায়েতে যিনি দেখবেন তিনি যেন পরিষেবা পৌঁছে দেন। তৃণমূল তা দিতে পেরেছে যতটা সম্ভব। বিরোধীদের কাছে এই উন্নয়ন নেই। উন্নয়ন তো দূরের কথা, সংগঠনই নেই। মনোনয়ন জমা দিতে পারছে না বলে এতদিন বারবার অভিযোগ করেছে বিরোধীরা। পার্থবাবু বলেন, যেখানে জমা দিতে পারছে সেখানে অশান্তি নেই। আর সংগঠন নেই বলে যে জায়গায় জমা দিতে পারছে না, সেখানেই তৃণমূলের দিকে অভিযোগ। তাঁর দাবি, সংগঠনহীনতা ও জনগণের থেকে বিচ্ছিন্ন হয়েই ভুগছে বিরোধীরা। নইলে এই করুণ হাল তাদের হত না। পরিসংখ্যান দিয়ে তিনি বলেন, বিরোধীরা মিলিতভাবে প্রায় ৪৯ শতাংশ মনোনয়ন জমা দিতে পেরেছেন। তাহলে অশান্তির অভিযোগ কীসের!

[  ভোটের আগেই বীরভূম জয়, আবির খেলায় মাতলেন তৃণমূল সমর্থকরা ]

তৃণমূলের মহাসচিব এদিন বলেন নির্বাচন কমিশনারকেও পুরো পরিস্থিতি জানানো হয়েছে। একদিকে রাজ্যে তির-ধনুক নিয়ে মিছিল হচ্ছে, বহিরাগত এনে তাণ্ডব করা হচ্ছে। অন্যদিকে কমিশনকে সুপ্রিম কোর্ট বা হাই কোর্টের ভয় দেখানো হচ্ছে। এই চাপের মুখে যেন কমিশন নতিস্বীকার না করে সেই আরজি জানানো হয়েছে। তাঁর দাবি, তৃণমূল দীর্ঘদিন ধরে লড়াই করে এই জায়গায় পৌঁছেছে। একটা সময় শুধু একা মমতা বন্দ্যোপাধ্যায় জিতেছিলেন। সেখান থেকে মানুষের পাশে থেকে লড়াই করে তবেই ক্ষমতায় পৌঁছানো সম্ভব হয়েছে। বিরোধীদের প্রতি তাঁর কটাক্ষ, কিছু নেতা শুধু মানুষের কাছে না গিয়ে টিভিতে মুখ দেখিয়েই ক্ষমতা দখল করতে চাইছেন। কিন্তু মানুষ সেই মনোভাব প্রত্যাখ্যান করেছে। তাঁর তাই সাফ কথা, মানুষের সমর্থন না থাকলে পদ্মের একটা পাপড়িও ফুটবে না।

[  মনোনয়নের শেষ দিনে গুলি চলল মগরাহাটে, জখম ২ পুলিশকর্মী ]

অন্যদিকে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানাচ্ছেন, বিজেপি সাধ্যমতো লড়াই করছে। মনোনয়ন জমা দেওয়ার চেষ্টা করেছে। তবে যেখানে শাসকদলের বাহুবলী, মহাবলী নেতারা আছে সেখানে তা সম্ভব হয়নি। আজই বীরভূমে জয় নিশ্চিত করেছে তৃণমূল। কর্মী সমর্থকদের মধ্যে মিষ্টি বিতরণ, আবির খেলাও হয়েছে। দিলীপের কটাক্ষ, গণতন্ত্রের গলা টিপে মিষ্টি বিতরণ চলছে রাজ্যে। নির্বাচন কমিশনের সঙ্গে আজ দেখা করে বিজেপির প্রতিনিধি দল। তাদের অভিযোগ ও রাজ্যের পরিস্থিতি কমিশনারের সামনে তুলে ধরা হয়। সেখান থেকে রাজ্যপালের সঙ্গেও দেখা করেন তাঁরা।

The post মানুষের সমর্থন না থাকলে পদ্মের একটা পাপড়িও ফুটবে না: পার্থ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement