shono
Advertisement
WB Weather Update

ফের নিম্নচাপের ভ্রুকুটি, সপ্তাহান্তে পুজোর কেনাকাটা মাটি করতে পারে বৃষ্টি!

ঠিক কী জানাল হাওয়া অফিস?
Published By: Tiyasha SarkarPosted: 10:50 AM Sep 06, 2024Updated: 11:56 AM Sep 06, 2024

নিরুফা খাতুন: পুজোর আর হাতে গোনা কয়েক সপ্তাহ বাকি। স্বাভাবিকভাবেই সপ্তাহান্তে কেনাকাটা সারার প্ল্যান করছেন অনেকেই। সারা সপ্তাহ প্রত্যেকের মনেই এক প্রশ্ন, বৃষ্টি মাটি করে দেবে না তো শপিং? উত্তর দিল হাওয়া অফিস। জানা গিয়েছে, বঙ্গোপসাগরে ফের তৈরি হচ্ছে নিম্নচাপ। যার জেরে আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গ। সপ্তাহান্তে বাড়তে পারে বৃষ্টির পরিমাণ।

Advertisement

জানা গিয়েছে, পশ্চিম মধ্য ও উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হয়েছে। যা আপাতত রয়েছে দক্ষিণ ওড়িশা ও অন্ধ্র উপকূলে। এটি ধীরে ধীরে উত্তর দিকে এগোবে। উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে ওড়িশা ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপকূলে এটি গভীর নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনা। হাওয়া অফিস সূত্রে খবর, আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আগামী ২ দিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা হাওড়া, দক্ষিণ ও উত্তর ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, বাঁকুড়া, বীরভূম ও মুর্শিদাবাদে।

[আরও পড়ুন: মেট্রোর সুড়ঙ্গের শ্যাফটের নিচে ‘লিকেজ’! পুজোর মুখে নতুন করে বিপত্তি বউবাজারে]

উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায় বাড়তে পারে তাপমাত্রা। আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টির সম্ভাবনা কালিম্পং, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার, মালদহ ও দক্ষিণ দিনাজপুরে। প্রসঙ্গত, ভারী ও অতি ভারী বৃষ্টির সম্ভাবনা অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গানা। ভারী বৃষ্টি হবে উত্তরাখণ্ড, উত্তরপ্রদেশ, রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, মেঘালয়, মণিপুর-সহ বিভিন্ন রাজ্যে।

[আরও পড়ুন: সাতসকালে সন্দীপের দুয়ারে ইডি, তালাবন্ধ দরজার বাইরে অপেক্ষায় আধিকারিকরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বঙ্গোপসাগরে ফের তৈরি হচ্ছে নিম্নচাপ। যার জেরে আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গ।
  • সপ্তাহান্তে বাড়তে পারে বৃষ্টির পরিমাণ।
Advertisement